shono
Advertisement

হ্যামিল্টনে অবাঞ্ছিত হ্যাটট্রিক টিম ইন্ডিয়ার, লজ্জার রেকর্ড গড়লেন কুলদীপ

কী করল কোহলি অ্যান্ড কোং! The post হ্যামিল্টনে অবাঞ্ছিত হ্যাটট্রিক টিম ইন্ডিয়ার, লজ্জার রেকর্ড গড়লেন কুলদীপ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:36 PM Feb 05, 2020Updated: 08:37 PM Feb 05, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার হ্যামিল্টনে হ্যাটট্রিক করল টিম ইন্ডিয়া। ভাবছেন কোন বিভাগে? না, গর্ব করে বলার মতো কিছু করেনি ভারত। আসলে তিন ম্যাচে স্লো ওভার রেটের জন্য জরিমানা দেওয়ার হ্যাটট্রিক করলেন বিরাট কোহলিরা।

Advertisement

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টির পর এদিন ওয়ানডে-তেও ম্যাচ ফি কাটা গেল ভারতের। স্লো ওভার রেটের জন্য ৮০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয় দলের। জয়ের জন্য এদিন কিউয়িবাহিনীর প্রয়োজন ছিল ৩৪৮। ৪৮ ওভার ১ বলেই সে লক্ষ্যে পৌঁছে যান লাথামরা। তবে হিসেব বলছে, সময়ের হিসেবে চার ওভার পিছিয়ে ছিলেন কোহলিরা। ম্যাচ রেফারি ক্রিস বোর্ড এ খবর নিশ্চিত করে বলেন, স্লো ওভারের রেটের জন্য শাস্তি পাচ্ছেন কোহলিরা।

[আরও পড়ুন: কাজে এল না শ্রেয়সের সেঞ্চুরি, টেলরের চওড়া ব্যাটে প্রথম ওয়ানডে-তে জয়ী নিউজিল্যান্ড]

এদিন দেশের জার্সিতে প্রথম সেঞ্চুরি হাঁকান শ্রেয়স আইয়ার। দুর্দান্ত ইনিংস খেলে দলকে বড় রানে পৌঁছে দেন কেএল রাহুল। কিন্তু তা সত্ত্বেও জয় অধরা রয়ে যায়। রস টেলর-লাথামের চওড়া ব্যাটে কাঙ্খিত জয় আসে কিউয়ি শিবিরে। ম্যাচ শেষে নিউজিল্যান্ডের প্রশংসা শোনা গেল শ্রেয়সের মুখে। বললেন, “ওরা যেভাবে খেলেছে, তাতে জয়ের কৃতিত্ব ওদেরই।” সেই সঙ্গে চার নম্বরে নেমে সেঞ্চুরি করার অনুভূতিও জানালেন তরুণ তুর্কি। “ইন্ডিয়া এ দলে মণীশ পাণ্ডেই মূলত চারে খেলে। ওকে ওই দলে চার নম্বরের লেজেন্ড বলা হয়। আমি দলের প্রয়োজন মতো তিন থেকে পাঁচের মধ্যে খেলি। তবে প্র্যাকটিসেই ভাল ফল হয়েছে। চার নম্বরে নিজেকে প্রমাণ করতে পারলাম বলে ভাল লাগল। কিন্তু দল জিতলে আরও খুশি হতাম।” বলেন শ্রেয়স।

প্রথম ওয়ানডে-তে হার তো বটেই, গোদের উপর বিষফোঁড়ার মতোই কষ্টদায়ক কুলদীপ যাদবের রেকর্ড। যে লজ্জার রেকর্ড একেবারেই মনে রাখতে চাইবেন না ভারতের ‘চায়না ম্যান’। কী অবাঞ্ছিত নজির গড়লেন তিনি? ১০ ওভারে ৮৪ রান দিয়ে তুলে নিয়েছেন ২ উইকেট। পঞ্চাশ ওভারের ক্রিকেটে তৃতীয় ভারতীয় স্পিনার হিসেবে সবচেয়ে বেশি রান দিলেন কুলদীপ। আর চতুর্থ ভারতীয় হিসেবে তাঁর ওভার থেকে ওয়ানডে-তে ৮০-র বেশি রান করল প্রতিপক্ষ। এই তালিকার শীর্ষে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। ৮৮ রান দিয়ে এক উইকেট নেওয়ার ‘কুখ্যাত’ রেকর্ডের মালিক তিনি। তারপরই স্থান পীযূষ চাওলার। ৮৫ রান দিয়েছিলেন তিনি। এবার তিন নম্বরে উঠে এলেন কুলদীপ। এর আগে ওয়ানডে-তে দশ ওভারে ৮০ রান দিয়েছেন রবীন্দ্র জাদেজাও।

[আরও পড়ুন: চরম দারিদ্রেও হার মানেনি, যশস্বীকে দেখে শেখার পরামর্শ শোয়েব আখতারের]

The post হ্যামিল্টনে অবাঞ্ছিত হ্যাটট্রিক টিম ইন্ডিয়ার, লজ্জার রেকর্ড গড়লেন কুলদীপ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement