shono
Advertisement

Coronavirus Update: ফের নিম্নমুখী দেশের দৈনিক করোনা সংক্রমণ, তবে উদ্বেগ বাড়াল ঊর্ধ্বমুখী মৃতের সংখ্যা

নিম্নমুখী অ্যাকটিভ কেসও।
Posted: 10:04 AM Dec 21, 2021Updated: 10:11 AM Dec 21, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর শেষে দেশে শুরু হয়েছে ‘ওমিক্রনে’র বাড়বাড়ন্ত। যে কারণে দেশজুড়ে বড়দিন ও বর্ষবরণের উৎসবেও লাগাম টানা হয়েছে। তবে লাগাতার কড়া বিধিনিষেধ এবং টিকাকরণে জোর দেওয়ার ফল মিলেছে। ফের কমল সংক্রমণ এবং অ্যাকটিভ কেস। তবে বর্তমান পরিস্থিতিতে সামান্য উদ্বেগে রাখছে করোনায় মৃতের সংখ্যা।

Advertisement

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩২৬ জন। যে সংখ্যা গতকালের তুলনায় বেশ খানিকটা কম। তবে দেশবাসীকে নতুন করে চিন্তায় রাখছে ওমিক্রন। ইতিমধ্যেই ১১টিরও বেশি রাজ্যে ছড়িয়ে পড়েছে নয়া এই স্ট্রেন। ইতিমধ্যেই আমেরিকায় খোঁজ মিলেছে ওমিক্রনে আক্রান্ত প্রথম মৃতের।

[আরও পড়ুন: ‘হেমা মালিনীর গালের মতো মসৃণ আমার এলাকার রাস্তা’, শিব সেনা নেতার মন্তব্যে বিতর্ক]

এদিকে মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ৪৫৩ জন। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭৮ হাজার ৭ জন। প্রতিদিনই একটু একটু করে কমছে অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৭৯ হাজার ৯৭ জন। ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪১ লক্ষ ৯৫ হাজার ৬০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮ হাজার ৪৩ জন। সুস্থতার হার ৯৮.৪০ শতাংশ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৩৮ কোটি ৩৪ লক্ষেরও বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকালই ভ্যাকসিন পেয়েছেন ৬৪ লক্ষের বেশি। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গতকাল যেমন ১০ লক্ষের ১৪ হাজার ৭৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: বউ পালাল…! দুই রাজমিস্ত্রীর সঙ্গে মুর্শিদাবাদ থেকে মুম্বই পাড়ি বালির ২ গৃহবধূর, তারপর…]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement