shono
Advertisement

চলন্ত লক্ষ্যবস্তুতে নির্ভুল আঘাত হানল ভারতের নয়া ক্ষেপণাস্ত্র

ইজরায়েলের সঙ্গে যৌথ উদ্যোগে এই ক্ষেপণাস্ত্র বানিয়েছে ডিআরডিও। The post চলন্ত লক্ষ্যবস্তুতে নির্ভুল আঘাত হানল ভারতের নয়া ক্ষেপণাস্ত্র appeared first on Sangbad Pratidin.
Posted: 08:44 PM Jun 30, 2016Updated: 06:03 PM Oct 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশার চাঁদিপুরের ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জ থেকে নতুন ‘সার্ফেস টু এয়ার’ বা ভূমি থেকে আকাশে নিক্ষেপকারী ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করল ভারত। ইজরায়েলের সঙ্গে যৌথ উদ্যোগে এই ক্ষেপণাস্ত্র বানিয়েছে ডিআরডিও। এটি একটি মাঝারি পাল্লার ‘সার্ফেস টু এয়ার’ ক্ষেপণাস্ত্র।

Advertisement

বৃহস্পতিবার সকাল ৮টা ১৫ মিনিট নাগাদ একটি মোবাইল লঞ্চার থেকে ক্ষেপণাস্ত্রটি উৎক্ষেপণ করা হয়। পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল হওয়ায় উচ্ছ্বসিত ডিআরডিও-র বৈজ্ঞানিকরা। এমটিসিআর সদস্যভূক্ত দেশ হওয়ার পর এই প্রথম ভারত কোনও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করল।

নয়া ক্ষেপণাস্ত্রটি বঙ্গোপসাগরের উপর চলন্ত লক্ষ্যবস্তুতে নির্ভুল আঘাত হেনেছে বলে প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে জানানো হয়েছে। এই মিসাইলের সঙ্গেই রয়েছে মাল্টি-ফাংশনাল সার্ভেলেন্স সিস্টেম ও থ্রেট অ্যালার্ট রেডার। প্রতিরক্ষামন্ত্রক সূত্রে খবর, ভারত-ইজরায়েল যৌথ উদ্যোগে তৈরি এই ক্ষেপণাস্ত্র একটি স্বয়ংক্রিয় আকাশসীমা সুরক্ষা ব্যবস্থা।

The post চলন্ত লক্ষ্যবস্তুতে নির্ভুল আঘাত হানল ভারতের নয়া ক্ষেপণাস্ত্র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement