shono
Advertisement

দ্বিতীয় টি-টোয়েন্টির আগে বড় ধাক্কা খেল অজিরা, আজই সিরিজ জিততে চান বিরাট

অনিশ্চিত অস্ট্রেলিয়ার প্রথম দলের একাধিক তারকা।
Posted: 10:22 AM Dec 06, 2020Updated: 10:22 AM Dec 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  শুক্রবার প্রথম টি-টোয়েন্টি জেতার পর বিরাট কোহলিদের (Virat Kohli) মিশন এবার সিডনি। দুটো ওয়ানডে হারের পর যে চাপের পরিস্থিতি তৈরি হয়েছিল, পরপর দুটো জয়ে (ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচ আর প্রথম টি-টোয়েন্টি) সে’সব একেবারে উধাও। তাই বিরাট রবিবারই টি-টোয়েন্টি সিরিজ জিততে চাইছেন। সেটা করতে পারলে দুটো ব্যাপার হবে। এক ওয়ান ডে’তে হারের বদলাটা হয়ে যাবে। দুই, টেস্টের আগে আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে রাখা যাবে।

Advertisement

ক্যানবেরাতে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) ‘কনকাশান সাব’ হিসাবে নেমে ম্যাচ জিতিয়েছিলেন যুজবেন্দ্র চাহাল। জাদেজা গোটা টি-টোয়েন্টি সিরিজে নেই। বিরাটদের কাছে অবশ্যই এটা বড় ধাক্কা। তাই বলে আবার ভাবতে বসবেন না অস্ট্রেলিয়া সুবিধাজনক অবস্থায় রয়েছে! বরং ভারতের থেকে আরও খারাপ অবস্থা অস্ট্রেলিয়ার। ডেভিড ওয়ার্নার আগেই ছিটকে গিয়েছিলেন। রবিবারের ম্যাচে অধিনায়ক অ্যারন ফিঞ্চের (Aron Finch) নামা নিয়ে ভালরকম অনিশ্চয়তা রয়েছে। গত ম্যাচে চোট পেয়েছিলেন ফিঞ্চ। শনিবার রাতে তাঁর স্ক্র্যান রিপোর্ট আসার কথা। সেটা দেখার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। চোটের জন্য প্যাট কামিন্সও নেই। অস্ট্রেলিয়া শিবির রীতিমতো হাসপাতালে পরিণত হয়েছে। এরই মধ্যে আবার সিরিজ থেকে নাম তুলে নিলেন স্টার্ক। শোনা যাচ্ছে, নিজের পরিবারের কোনও সদস্যের অসুস্থতার জন্য তিনি টি-২০ সিরিজে আর খেলবেন না। সময় কাটাবেন পরিবারের সঙ্গে। যা বড় ধাক্কা অজিদের জন্য।

[আরও পড়ুন: ‘‌যারা বাউন্সার খেলতে পারে না, তাদের কনকাশন সাব নেওয়াই উচিত না’‌, মন্তব্য ক্ষুব্ধ গাভাসকরের]

এই মুহূর্তে অস্ট্রেলিয়ার একমাত্র ব্যাটিং ভরসা হচ্ছেন স্টিভ স্মিথ (Steve Smith)। কিন্তু তাঁর টি-টোয়েন্টি রেকর্ড বিশেষ ভাল নয়। ফিঞ্চ না খেললে ম্যাথু ওয়েড ক্যাপ্টেন্সি করবেন। একইসঙ্গে তাঁকে ডার্সি শটের সঙ্গে তাঁকে ওপেন করতেও দেখা যেতে পারে। স্পিন আক্রমণ শক্তিশালী করতে নাথান লিওঁকে নিয়ে আসা হয়েছে। গত ম্যাচে সোয়েপশন বিরাটের উইকেট নিলেও আহামরি বোলিং করতে পারেননি। সেটা নিজেও স্বীকার করে নিয়েছেন তিনি। বলছেন, তাঁর আরও ভাল বোলিং করা উচিত ছিল। যা খবর, তাতে সোয়েপশনের জায়গায় লিওঁ খেলতে পারেন।

[আরও পড়ুন: ‘কনকাশন সাব’ চাহালের কামাল, জয় দিয়ে টি-২০ সিরিজ শুরু ভারতের]

ভারতীয় টিমে অবশ্য খুব বেশি বদল হওয়ার সম্ভাবনা নেই। শুধু মণীশ পাণ্ডেকে নিয়ে প্রশ্ন উঠছে! অ্যাডাম জাম্পার বিরুদ্ধে মণীশের রেকর্ড খুব একটা ভাল নয়। বলা হচ্ছে, গত ম্যাচে ওরকমভাবে আউট হয়ে টিমকে চাপে ফেলে দিয়েছিলেন তিনি। মণীশের জায়গায় শ্রেয়স আইয়ার খেলতে পারেন। তবে টিম ম্যানেজমেন্ট মণীশকে আরও একটা সুযোগ দেয় নাকি শ্রেয়সকে টিমে নিয়ে আসে, সেটাই দেখার। আবার জাদেজার পরিবর্তে যদি চাহাল খেলেন, তাহলে কোনও এক পেসারকে বসিয়ে শার্দূলকে খেলানো হতে পারে। কারণ, তিনি ব্যাটিংটা টুকটাক করে দিতে পারেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement