shono
Advertisement

বৃষ্টির জন্য ভেস্তে গেল নিউল্যান্ডস টেস্টের তৃতীয় দিনের খেলা

একটি বলও খেলা হয়নি এদিন। The post বৃষ্টির জন্য ভেস্তে গেল নিউল্যান্ডস টেস্টের তৃতীয় দিনের খেলা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:40 PM Jan 07, 2018Updated: 05:37 PM Sep 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দু’দিনে দুর্দান্ত ক্রিকেট। কখন ভারত তো কখনও পাল্লা ভারী ছিল দক্ষিণ আফ্রিকার। পেন্ডুলামের মতো দুলছিল ম্যাচের ভাগ্য। সবাই যখন ধরে নিয়েছে তৃতীয় দিনে আরও রোমহর্ষক খেলা অপেক্ষা করে আছে, তখনই সব আশায় জল ঢেলে দিলেন বরুণ দেবতা। একার হাতেই নষ্ট করলেন টেস্টে গোটা একটা দিন। আর গোটা দিনের বৃষ্টির কারণে নিউল্যান্ডস টেস্টের তৃতীয় দিনে গড়াল না একটি বলও। ঘোষণা করে দেওয়া হল, বৃষ্টির জন্য তৃতীয় দিনের খেলা বাতিল। আবার চতুর্থ দিনে খেলা হবে, নির্ধারিত সময়ে।

Advertisement

[শংকরলাল জমানায় ফের জয়ের সরণিতে মোহনবাগান]

গত দু’দিনের খেলা অনুযায়ী, এই টেস্টে এখনও পর্যন্ত কিছুটা এগিয়ে প্রোটিয়ারা। প্রথম ইনিংসে ২৮৬ রানে অল আউট হলেও বিরাট কোহলিদের উপর পালটা চাপ দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। রাবাডা-স্টেইন-মর্কেল-ফিলান্ডারদের দাপটে একটা সময় মনে হয়েছিল ভারতের রান একশোও পেরোবে না। সেই খাদের কিনার থেকে দ্বিতীয় দিনে দলকে টেনে তোলেন হার্দিক পাণ্ডিয়া। যতদিন যাচ্ছে, দলে ততই অপরিহার্য হয়ে উঠছেন এই অলরাউন্ডার। শনিবার দ্বিতীয় দিনের শেষে দু’দেশের প্রাক্তনীদের গলায় তাই হার্দিক বন্দনা। ৯২ রানে সাত উইকেট পড়ে যাওয়ার পর ভুবনেশ্বরের সঙ্গে ৯৯ রানের পার্টনারশিপই শুধু নয়, দলের রানকে নিয়ে গিয়েছিলেন ভদ্রস্থ জায়গায়। লড়াই করার রসদ জুগিয়েছেন। মাত্র সাত রানের জন্য সেঞ্চুরিটা হাতছাড়া হয়েছিল ঠিক, কিন্তু কেপ টাউনের টেস্ট জমে উঠেছিল পাণ্ডিয়া দাওয়াইতেই। আর শুধুই কি ব্যাট, হাত ঘুরিয়েও দক্ষিণ আফ্রিকার ওপেনিং জুটির ৫০ রানের পার্টনারশিপ ভাঙার কাজটিও করেছিলেন তিনিই। মাক্রাম ও এলগারকে ফিরিয়ে প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসের শুরুর ধাক্কাটা দিয়েছিলেন।

[শচীনের মেয়েকে ফোনে প্রেম নিবেদন, গ্রেপ্তার মহিষাদলের যুবক]

আর তাই তৃতীয় দিন সবাই যখন রুদ্ধশ্বাস খেলা দেখার অধীর অপেক্ষায়, তখনই বরুণ দেবের আবির্ভাব। বৃষ্টির প্রভাবে একটি বলও খেলা হয়নি। মাঝে একবার বন্ধ হলেও ফের নামে বৃষ্টি। অবস্থা এমন হয় যে, সুপার সপারও কাজ করতে করতে বন্ধ হয়ে যায়। সেটি কাজ করলেও বৃষ্টির যা পরিস্থিতি ছিল, তাতে খেলা করা সম্ভব হত না কোনওমতেই। আর তাই শেষপর্যন্ত বাতিল হয়ে যায় গোটা দিনের খেলা। এখন সবার নজর থাকবে চতুর্থ দিনের দিকেই। কারণ সোমবার যাঁরা ভাল খেলবে প্রথম টেস্ট জয়ের দাবিদারও তাঁরাই হবেন, এমনটাই মত বিশেষজ্ঞদের।

[দুবাইয়ের পর সিঙ্গাপুর, ফের চালু হচ্ছে ধোনির ক্রিকেট অ্যাকাডেমি]

The post বৃষ্টির জন্য ভেস্তে গেল নিউল্যান্ডস টেস্টের তৃতীয় দিনের খেলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার