shono
Advertisement

উৎসবের কলকাতায় হিটম্যানও ইডেনে লোক টানতে পারছেন না

স্টেডিয়াম ভরার সম্ভাবনা কম। The post উৎসবের কলকাতায় হিটম্যানও ইডেনে লোক টানতে পারছেন না appeared first on Sangbad Pratidin.
Posted: 05:26 PM Nov 03, 2018Updated: 05:26 PM Nov 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীপাবলির আগে শহরজুড়ে এখন ক্রিকেট। শুক্রবারই হয়ে গেল জগমোহন ডালমিয়ার স্মারক ভাষণ। সেইসঙ্গে ক্রিকেট নিয়ে বেশ মনোগ্রাহী টক-শো। কিন্তু শহরে রোহিত শর্মা, কায়রন পোলার্ডের মতো মেগা তারকারা থাকলেও ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-২০ ম্যাচ নিয়ে জনমানসে আগ্রহ তৈরি হয়নি। একটা টিকিট কেউ কারও কাছে চাইছে বলে খবর নেই। উৎসবের আবহে ক্রিকেট ঢুকে পড়েছে ঠিকই, কিন্তু বরাবরের জায়গা ফিরে পায়নি।

Advertisement

[আমার অধিনায়কত্বের দর্শন আলাদা, ঘুরিয়ে কোহলিকে কটাক্ষ রোহিতের]

আগের দিন ভারতীয় ক্রিকেট দলের শহরে ঢুকতে সামান্য দেরি হয়েছে। বিস্তর টালবাহানার পর অধিনায়ক রোহিত শর্মা আসেন সিএবি-র অনুষ্ঠানে। কিন্তু ক্রিকেটারদের নিয়ে বরাবরের হইহই ব্যাপারটা নেই। আরও একটা ক্রিকেট ম্যাচ–শহরবাসী ব্যাপারটাকে প্রায় এভাবেই নিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের যে দল একদিনের সিরিজে ১-৩-এ হেরেছে, তার থেকে এখনকার এই দল একটু অন্যরকম। পোলার্ড, ব্রেথওয়েথ ও ড্যারেন ব্র‌্যাভোর মতো তারকারা কাল ইডেনে খেলতে নামছেন। পোলার্ড আগেরদিনই ইডেনে প্র‌্যাকটিসে প্রচুর বল গ্যালারিতে উড়িয়ে দেন। এই মেজাজে যদি ম্যাচেও তিনি ব্যাট করেন, তাহলে খেলা দেখে মন ভরবে ক্রিকেটপ্রেমীদের। ব্রেথওয়েটকে দেখে সেই টি-২০ বিশ্বকাপ ফাইনালের কথাও নিশ্চয়ই মনে পড়বে ফ্যানেদের। বেন স্টোকসের বলে পর পর চারটি ছক্কা মেরে তিনি ওয়েস্ট ইন্ডিজকে কাপ এনে দিয়েছিলেন। ব্রেথওয়েটের নিশ্চয়ই ইডেনে পা দিয়ে সেসব কথা মনে পড়ছে। ভারতীয় বোলারদের জন্য তিনি নির্ঘাত বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছেন।

[ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ সেরা হয়ে সৌরভকে ছুঁলেন বিরাট]

এত নিরুত্তাপ ক্রিকেট শহরে এর আগে সম্ভবত আসেনি। আসলে দুর্গাপুজো শেষ আর দীপাবলির মুখে ক্রিকেট নিয়ে আমজনতার খুব একটা আগ্রহ নেই। উৎসবের মরসুম এটা। এই সময় কলকাতায় খেলা নিয়ে লোকের আগ্রহ থাকে না। শহরেই আইএসএল ফুটবল নিয়েও জনমানসে আগ্রহ তৈরি হয়নি। মাঠ প্রায় ফাঁকাই যাচ্ছে। সিএবি কর্তাদের হিসাবে হাজার পঁচিশেক লোক হতে পারে রবিবার। এর মধ্যেও অনেকে কমপ্লিমেন্টারি টিকিট হাতে আসবেন। আসলে এই ম্যাচের জন্য টিকিট বিক্রির হাল খুব খারাপ। যার একটা কারণ যদি উৎসবের আবহ হয়, তাহলে অন্য কারণ অবশ্যই বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনির না থাকা। বিরাট বিশ্রাম নিচ্ছেন। ধোনিও ঋষভ পন্থকে জায়গা করে দিতে টি-২০ ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন। কিন্তু ক্রিকেট ফ্যানেদের কাছে বিরাট আর ধোনির আকর্ষণ সাংঘাতিক। ওরা ইডেনে খেলতে এলে হয়তো এই টানেই গ্যালারি অনেকটা ভরে যেত। বিরাট ও ধোনির না থাকাটাও অনাগ্রহের কারণ।

The post উৎসবের কলকাতায় হিটম্যানও ইডেনে লোক টানতে পারছেন না appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement