shono
Advertisement

‘হিন্দু ধর্ম ভাঁওতা’, মন্তব্য সমাজবাদী পার্টির নেতার, জিভ কাটার হুঁশিয়ারি কংগ্রেস নেতার

'সপা' নেতার জিভ কাটলেই ১০ লক্ষ পুরস্কার, ঘোষণা কংগ্রেস নেতার।
Posted: 01:13 PM Aug 30, 2023Updated: 01:13 PM Aug 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অর্থ-শিক্ষা-স্বাস্থ্যের মতো গুরুত্বপূর্ণ বিষয় নয়, ধর্ম আর জাতপাতই বর্তমান ভারতীয় রাজনীতির অন্যতম চর্চার বিষয়। ফের সেকথা মনে করিয়ে দিলেন যোগীরাজ্যের একাধিক নেতা। বিতর্কের সূত্রপাত সমাজবাদী পার্টির (Samajwadi Party) নেতা স্বামী প্রসাদ মৌর্যের (Swami Prasad Maurya) এক মন্তব্যে। হিন্দু ধর্মকে ‘ধাপ্পাবাজি’ বলে মন্তব্য করেন ‘সপা’ নেতা। ইতিমধ্যে এই বক্তব্যের বিরোধিতায় নেমেছে একাধিক বিজেপি (BJP) নেতা। এবার মোরাদাবাদের কংগ্রেস নেতা ঘোষণা করলেন, যিনি অভিযুক্ত নেতার জিভ কাটবেন, তাঁকে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন।

Advertisement

এর আগে রামচরিতমানস নিয়ে মুখ খুলে বিতর্ক বাড়িয়েছিলেন সমাজবাদী পার্টির নেতা স্বামী প্রসাদ মৌর্য। সম্প্রতি টুইটারে একটি ভিডিও পোস্ট করেন তিনি। সেখানে দেখা বলতে দেখা যায়, ব্রাহ্মণ্যধর্মের শিকড় বেশ গভীরে। তবে হিন্দু বলে কোনও ধর্ম নেই। এর পুরোটাই ভাঁওতা। আসলে দলিত, আদিবাসী ও পিছিয়ে পড়া মানুষদের ফাঁদে ফেলার জন্য ষড়যন্ত্র। ব্রাহ্মণ্য ধর্মকে হিন্দু ধর্ম বলে চালানো হচ্ছে। যদি হিন্দু ধর্ম বলে কিছু থাকত তবে আদিবাসীদের সম্মান করা হত, দলিতদের সম্মান করা হত, পিছিয়ে পড়া মানুষদের সম্মান করা হত।

[আরও পড়ুন: আকসাই চিনে সুড়ঙ্গ তৈরি করছে লালফৌজ! নয়া ছবি ঘিরে চাঞ্চল্য]

স্বামীর এই মন্তব্য ঘিরেই চরমে উঠেছে বিতর্ক। তাঁর বিরুদ্ধে তোপ দেগেছেন একাধিক গেরুয়া নেতা। এবার আসরে নামল কংগ্রেসও। মোরাদাবাদ কংগ্রেসের মানবাধিকার বিভাগের দায়িত্বে থাকা নেতা গঙ্গা রাম শর্মা মঙ্গলবার সপা নেতার জিভ কেটে নেওয়ার নিদান দিলেন। হিন্দু ধর্মের অবমাননা করায় তাঁকে এই শাস্তি দিতে চান কংগ্রেস নেতা। তিনি ঘোষণা করেছেন, যে স্বামী প্রসাদ মৌর্যের জিভ কেটে নেবে, তাকে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন তিনি।

[আরও পড়ুন: ‘আগেই বলেছি, লাদাখ নিয়ে মিথ্যে বলছেন মোদি’, চিনা ম্যাপ বিতর্কে তোপ রাহুলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement