shono
Advertisement

‘বোধহয় বাঁচব না, ছেলেটাকে দেখো’, রক্তাক্ত অবস্থায় স্ত্রীকে বলেছিলেন অনন্তনাগের শহিদ পুলিশ কর্তা

১০০ ঘণ্টা পেরিয়ে যাওয়ার পরও জঙ্গিদের সঙ্গে লড়াই চলছে যৌথ বাহিনীর।
Posted: 11:49 AM Sep 17, 2023Updated: 11:49 AM Sep 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০০ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। পঞ্চম দিনে পা দিয়েছে জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) অনন্তনাগে চলতে থাকা এনকাউন্টার। সেনা ও পুলিশের যৌথ বাহিনীর সঙ্গে এখানে লুকিয়ে থাকা লস্কর জঙ্গিদের লড়াই চলছে মঙ্গলবার রাত থেকে। কিন্তু এখনও থামেনি লড়াই। কার্যতই যেন যুদ্ধক্ষেত্রের চেহারা নিয়ে পাহাড়-জঙ্গলে ঘেরা ভূখণ্ডটি।

Advertisement

এদিকে এনকাউন্টারে শহিদ হওয়া অনন্তনাগের (Anantanag) ডেপুটি পুলিশ সুপার হুমায়ুন ভাটের করা শেষ ভিডিও কলটি প্রকাশ্যে আসার পর বেদনার মাত্রা আরও বাড়িয়েছে দেশজুড়ে। তাঁকে ওই কলে পরিবারকে বলতে শোনা যাচ্ছে, ”আমি হয়তো আর বাঁচব না। আমাদের ছেলেটাকে দেখো।” তাঁর সন্তানের বয়স মাত্র ১ বছর। পরে বাবা বাবা গুলাম হাসান তাঁকে ফোন করে জানতে চান, সব ঠিক আছে কিনা। বাবাকে অবশ্য তিনি আশ্বাস দেন, তিনি ঠিক আছেন। কিন্তু এরপরই রক্তাক্ত অবস্থায় তাঁর মৃত্যু হয়।

[আরও পড়ুন: হকার উচ্ছেদ ঘিরে রণক্ষেত্র হাওড়া স্টেশন, লাঠিচার্জ আরপিএফের]

এখনও গুহায় লুকিয়ে থেকে বাহিনীর উপরে হামলা চালিয়ে যাচ্ছে জঙ্গিরা। পাহাড় ও জঙ্গলে ঘেরা দুর্গম এলাকায় প্রাণের ঝুঁকি নিয়ে অপারেশন চালিয়ে যাচ্ছে সেনা। যত সময় এগোচ্ছে, তত পরিষ্কার হয়ে যাচ্ছে, পরিস্থিতি যতটা ভাবা গিয়েছিল তার থেকেও জটিল। কার্গিলে যেমন পাহাড়চুড়োয় লুকিয়ে থেকে হামলা চালানো হয়েছিল, তেমনই এখানেও প্রচুর রসদ নিয়ে লস্কর জঙ্গিরা রয়েছে, এমন সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

প্রসঙ্গত, জঙ্গলের মধ্যে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান শুরু করেছিল যৌথ নিরাপত্তারক্ষা বাহিনী। সেই সময়েই জঙ্গিদের গুলিতে তিন আধিকারিকের মৃত্যু হয়। তারপরেই হামলার দায় স্বীকার করে বার্তা দেয় জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা। তাদের একটি শাখা সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট জানিয়েছে, চলতি মাসেই পাক অধিকৃত কাশ্মীরে তাদের সংগঠনের এক নেতা খুন হন। তার প্রতিশোধ নিতেই হামলা হয়েছে নিরাপত্তা বাহিনীর উপরে।

[আরও পড়ুন: রেলট্র্যাক, সিগন্যালিংয়ের কাজ, রবিবার হাওড়া শাখায় বাতিল বেশ কয়েকটি ট্রেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement