shono
Advertisement

দিল্লির বিমানের শৌচাগারে ২ কোটি টাকার সোনা, বাজেয়াপ্ত করল শুল্ক দপ্তর

আন্তর্জাতিক বিমানে এত সোনা এল কী করে, উঠছে প্রশ্ন।
Posted: 02:28 PM Mar 05, 2023Updated: 02:28 PM Mar 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমানের শৌচাগার থেকে প্রায় দু কোটি টাকার সোনার বার উদ্ধার হল। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (Indira Gandhi International Airport) একটি বিমানের ভিতর থেকে উদ্ধার হয় চারটি সোনার বার। জানা গিয়েছে, ওই বিমানটি আন্তর্জাতিক ও দেশীয়-দুই ক্ষেত্রেই উড়ানের জন্য ব্যবহার করা হয়েছিল। বিশেষ সূত্র মারফত সোনা লুকিয়ে রাখার খবর পেয়েছিলেন শুল্ক দপ্তরের আধিকারিকরা।

Advertisement

আন্তর্জাতিক ও দেশীয়- পরপর দু’টি উড়ান শেষ করে দিল্লি (Delhi) বিমানবন্দরে এসে পৌঁছেছিল ওই বিমানটি। তারপরেই বিশেষ সূত্র মারফত খবর পেয়ে বিমানে তল্লাশি শুরু করেন শুল্ক দপ্তরের (Customs Department) আধিকারিকরা। তখনই শৌচাগারের বেসিনের তলায় ধূসর রঙের একটি থলি দেখতে পান তাঁরা। সেলোটেপে আটাকনো থলির মুখ খুলতেই বেরিয়ে পড়ে চারটি সোনার বার। 

[আরও পড়ুন: ভিতর থেকেই বিচারব্যবস্থাকে বদনাম করার চেষ্টা হচ্ছে! দাবি আইনমন্ত্রী রিজিজুর]

শুল্ক দপ্তরের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, বিমানবন্দরে কর্মরত শুল্ক দপ্তরের কর্মীদের থেকেই এই সোনা লুকিয়ে রাখার খবর জানা যায়। তারপরে বিমান থেকে যাত্রীরা নেমে যেতেই তল্লাশি চলে। বিমান থেকে উদ্ধার হওয়া সোনার পরিমাণ ৩৯৬৯ গ্রাম। এই সোনার মূল্য প্রায় ১ কোটি ৯৫ লক্ষ টাকা। শুল্ক দপ্তরের আইন অনুযায়ী আপাতত ওই সোনা বাজেয়াপ্ত করা হয়েছে। বিমানের শৌচাগারে এত সোনা এল কীভাবে, তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। 

[আরও পড়ুন: ধসের মধ্যেই ভূমিকম্প উত্তরাখণ্ডে, ইসরোর রিপোর্টে ‘বিপজ্জনক’ তকমা রাজ্যকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement