shono
Advertisement
Meghalaya

নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, পুলিশের সামনে দুই যুবককে পিটিয়ে 'খুন' মেঘালয়ে

উত্তেজিত গ্রামবাসীদের হাত থেকে দুজনকে উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হয় পুলিশ।
Posted: 03:20 PM May 05, 2024Updated: 03:20 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে দুই যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল গ্রামবাসীদের বিরুদ্ধে। গত শনিবার ঘটনাটি ঘটেছে মেঘালয়ের পূর্ব-পশ্চিম খাসি হিলস (Khasi Hills) জেলার নংথালিব গ্রামে। জানা যাচ্ছে, দুই যুবককে ক্ষিপ্ত গ্রামবাসীদের হাত থেকে উদ্ধার করার চেষ্টা করেও ব্যর্থ হয় প্রশাসন। এই গণপিটুনি ও খুনের ঘটনার তদন্ত শুরু করেছে মেঘালয় (Meghalaya) পুলিশ।

Advertisement

১৭ বছর বয়সী ওই নাবালিকার অভিযোগ, ঘরে একা থাকার সুযোগ নিয়ে শনিবার ছুরি হাতে তার উপর হামলা চালায় অভিযুক্ত দুই যুবক। তাকে ধর্ষণের চেষ্টা করে। পুলিশের সূত্রে জানা যাচ্ছে, ওই নাবালিকার চিৎকার শুনে সেখানে পৌঁছয় প্রতিবেশীরা। এর পর আটক করা হয় অভিযুক্ত দুজনকে। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই সেখানে জড়ো হয় প্রায় ১৫০০ গ্রামবাসী। অভিযুক্ত দু'জনকে বন্দি করে পাশের একটি কমিউনিটি হলে নিয়ে যায় তাঁরা। সেখানে ব্যাপক মারধর করা হয় অভিযুক্তদের।

[আরও পড়ুন: যুদ্ধ রাক্ষসের কবলে ধ্বংস শৈশব, গাজায় প্রতিদিন মাতৃহারা ৩৭ শিশু]

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় স্থানীয় থানার পুলিশ (Police) বাহিনী। তবে অভিযুক্তদের পুলিশের হাতে তুলে দিতে রাজি হয়নি উত্তেজিত গ্রামবাসীরা। পুলিশ জোর করে তাঁদের হেফাজতে নিতে চাইলে বাধা দেয় জনতা। এই পরিস্থিতিতে ওই গ্রামের শীর্ষ ব্যক্তিত্বদের সঙ্গে কথা বলে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে প্রশাসন। এরই মাঝে আরও একটি দল ওই কমিউনিটি হলে প্রবেশ করে অভিযুক্তদের দ্বিতীয় দফায় মারধর শুরু করে। প্রশাসন চেষ্টা করেও আটকাতে পারেনি তাঁদের। এক পুলিশ আধিকারিক বলেন, 'গ্রামবাসীদের গণপিটুনিতে কার্যত অর্ধমৃত অবস্থা হয় দুই যুবকের। এই পর ভিড় ওই হল থেকে বেরিয়ে যাওয়ার পর দুজনকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।'

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কুরসি পেয়েও মনমোহনকে দিয়ে দেন সোনিয়া! আত্মত্যাগ নাকি রাজনৈতিক চাল?]

সেখান থেকে তড়িঘড়ি মৃতপ্রায় দুই যুবককে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন। পুলিশের তরফে জানানো হয়েছে, এই গণপিটুনি ও খুনের ঘটনায় অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্তকারিদের দাবি, মৃত দুই যুবক নংথালিব গ্রামে শ্রমিকের কাজ করতেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ধর্ষণের চেষ্টার অভিযোগে গনপিটুনি, মৃত ২ যুবক।
  • নাবালিকার চিৎকার শুনে দুই যুবককে পাকড়াও করে গ্রামবাসীরা।
  • ১৫০০ জন গ্রামবাসী যুবককে বন্দি করে গণপিটুনি দেয়।
Advertisement