shono
Advertisement

জঙ্গি দমনে বড় সাফল্য ভারতীয় সেনার, কাশ্মীরে নিকেশ ২ ‘হিজবুল’জেহাদি

জঙ্গি-যৌথ বাহিনী সংঘর্ষে ফের উত্তপ্ত কাশ্মীর।
Posted: 10:58 AM Dec 16, 2021Updated: 11:16 AM Dec 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গি দমনে বড় সাফল্য। কাশ্মীরে (Kashmir) নিকেশ দুই জেহাদি। বাকিদের খোঁজে বুধবার রাত থেকেই কাশ্মীরের কুলগামে চলছে তল্লাশি। সূত্রের খবর, দুই জঙ্গিই হিজবুল মুজাহিদিন জেহাদি গোষ্ঠীর সদস্য। যদিও কাশ্মীর পুলিশের দাবি, নিহত দুই জঙ্গির (Terrorist) পরিচয় এখনও জানা যায়নি।

Advertisement

জঙ্গি-যৌথ বাহিনী সংঘর্ষে ফের উত্তপ্ত কাশ্মীর। দিনকয়েক আগে জঙ্গিহানায় শহিদ হয়েছেন দুই পুলিশ কর্মী। জখম অন্তত ১২। এর পর থেকেই আরও জোরদার হয়েছে কাশ্মীরের জঙ্গিদমন অভিযান। সূত্রের খবর, কুলগামের রেডওয়ানি এলাকায় জেহাদিরা আত্মগোপন করে রয়েছে বলে খবর পায় পুলিশ। গোপনে অভিযান চালানো হয়। ঘিরে ফেলা হয় গোটা এলাকা। গা ঢাকা দেওয়া জেহাদিদের আত্মসমপর্ন করার নির্দেশ দেয় যৌথবাহিনী।

[আরও পড়ুন: EXCLUSIVE: ‘অসত্য ভাষণের দায়ে’ উলটে কি কোহলিকে শোকজ করতে চলেছে বোর্ড?]

এদিকে পুলিশের উপস্থিতি টের পেতেই এলোপাথারি গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। জবাব দেয় বাহিনীও। যৌথবাহিনীর গুলিতে দুই সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে বলে খবর। বাকিদের খোঁজে চলছে তল্লাশি। নিহত দুই জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি বলে দাবি কাশ্মীর পুলিশের। যদিও অসমর্থিত সূত্রের খবর, দুই হিজবুল কমান্ডোকে নিকেশ করেছে বাহিনী।

 

প্রসঙ্গত, ৩৭০ ধারা বিলুপ্তির পর থেকে কাশ্মীরে নাশকতামূলক ঘটনা অনেকটাই কমেছে বলে দাবি  করেছে কেন্দ্র। সংসদে কেন্দ্রের দাবি, ৩৭০ ধারা বিলোপ (Article 370) হওয়ার পরেই কমেছে জম্মু ও কাশ্মীরের জঙ্গি কার্যকলাপ। সংসদে এই বিষয়ে একটি প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই (Union Minister of State for Home Affairs Nityananda Rai) বলেন, ২০১৯-এর আগস্টে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই উপত্যকায় সন্ত্রাস অনেকটাই কমেছে। এইসঙ্গে সীমান্ত পেরিয়ে জঙ্গি অনুপ্রবেশও কমে গিয়েছে আগের তুলনায়।

[আরও পড়ুন: বড়দিন ও বর্ষবরণে শিথিল রাজ্যের কোভিডবিধি, ৯ দিন থাকছে না রাত্রিকালীন নিষেধাজ্ঞা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement