shono
Advertisement

Ram Mandir: রাম মন্দিরে পুরোহিত পদ ২০, আবেদন পড়ল তিন হাজার 

নিয়োগের পর প্রশিক্ষণ দেওয়া হবে পুরোহিতদের।
Posted: 02:10 PM Nov 21, 2023Updated: 03:56 PM Nov 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত এগিয়ে আসছে লোকসভা ভোট, তত অযোধ্যায় রাম মন্দির (Ayodhya Ram Mandir) নির্মাণ গতি পাচ্ছে। সব ঠিক থাকলে ২২ জানুয়ারি রাম লালার মন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ফাইনাল কাউন্ট ডাউনে মন্দিরে পুরোহিত নিয়োগ শুরু হয়ে গেল। কিছুদিন আগে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট পুরোহিত নিয়োগে একটি বিজ্ঞাপন প্রকাশ করেছিল ওয়েবসাইটে। এর কিছুদিনের মধ্যে আবেদন পড়েছিল ৩ হাজার। ঝেড়ে বেছে ২০০ প্রার্থী ইন্টারভিউর যোগ্যতা অর্জন করেছেন বলেও জানা গিয়েছে। সব শেষে নিয়োগ করা হবে ২০ জনকে। 

Advertisement

মন্দির সূত্রে জানা গিয়েছে, পুরোহিত নিয়োগ প্যানেলে রয়েছেন বৃন্দাবনের জয়কান্ত মিশ্র এবং অযোধ্যার দুই মহন্ত মিথিলেশ নন্দিনী শরণ এবং সত্যনারায়ণ দাস। রাম মন্দিরের হবু পুরোহিতদের পুজো প্রক্রিয়া সম্পর্কিত কঠিন প্রশ্ন করা হচ্ছে। তাঁদের শাস্ত্রজ্ঞ হতে হবেই, সঙ্গে মন্ত্রপাঠে জোর দেওয়া হচ্ছে। ২০০ জন থেকে যে ২০ জন পুরোহিতকে বেছে নেওয়া হবে, তাদের ৬ মাসের প্রশিক্ষণ দেওয়া হবে মন্দিরের তরফে। তার জন্য ইতিমধ্যে তৈরি হয়েছে ধর্মীয় শাস্ত্রের বিশেষ সিলেবাস। ওই ছয় মাস তাঁরা ২০০০ টাকা করে বৃত্তি পাবেন। থাকা ও খাওয়ার ব্যবস্থাও করবে ট্রাস্ট।

 

[আরও পড়ুন: দেশে মুসলমান মেরে গাজা নিয়ে মুসলিম নেতাদের সঙ্গে ‘কুম্ভীরাশ্রু’, কী বিচিত্র এই চিন!]

রাম মন্দির ট্রাস্টের কোষাধ্যক্ষ গোবিন্দ দেব গিরি জানিয়েছেন, যে প্রার্থীরা সংক্ষিপ্ত তালিকায় ছিলেন, কিন্তু বাছাই তালিকায় স্থান পাননি, তাঁদেরকেও সার্টিফিকেট দেওয়া হবে। ভবিষ্যতে তাঁদেরকেও পুরোহিত হিসেবে নিযুক্ত করা যেতে পারে।

[আরও পড়ুন: হতে চলেছে যুদ্ধবিরতি! হামাস প্রধানের দাবিতে পণবন্দিদের মুক্তির আভাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement