shono
Advertisement
Haryana

হরিয়ানায় সংকটে বিজেপি সরকার! পদ্মপক্ষ ছেড়ে হাত ধরলেন ৩ নির্দল বিধায়ক

রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি কংগ্রেসের।
Posted: 07:55 PM May 07, 2024Updated: 07:57 PM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানায় (Haryana) অস্বস্তিতে নবাব সিং সাইনির নেতৃত্বাধীন বিজেপি সরকার। তিন নির্দল বিধায়ক বিজেপি সরকারের (BJP Government) থেকে সমর্থন তুল নিলেন। লোকসভা ভোটে কংগ্রেসকে (Congress) সমর্থনের কথা ঘোষণা করলেন তাঁরা। রাহুল গান্ধীর দলের হয়ে ভোটের প্রচারেও নামতে চলেছেন ওই তিন বিধায়ক। এদিয়ে গেরুয়া শিবির বিপাকে পড়তেই রাষ্ট্রপতি শাসনের দাবি তুলল বিরোধী দল কংগ্রেস।

Advertisement

লোকসভা ভোটের মধ্যে শিবির বদল করলেন নির্দল বিধায়ক সোম্বির সাংওয়ান, রনধীর গোল্লেন এবং ধরমপাল গোন্ডের। হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা এবং প্রদেশ কংগ্রস প্রধান উদয় ভানের উপস্থিতিতে সাংবাদিক সম্মেলন করে বিজেপির সঙ্গ ছেড়ে কংগ্রেসকে সমর্থনের কথা ঘোষণা করেন তিন বিধায়ক। গোন্ডের বলেন, আমরা সরকারের থেকে সমর্থন তুলে নিয়েছি। আমরা কংগ্রেসকে সমর্থন দিচ্ছি। কৃষকদের সঙ্গে যা হচ্ছে সেই ইস্যু-সহ একাধিক কারণে এই সিদ্ধান্ত নিয়েছি আমরা।

 

[আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের ছাদে জলের ট্যাঙ্ক থেকে উদ্ধার মহিলার দেহ! যোগীরাজ্যে চাঞ্চল্য]

একটি সূত্রের দাবি, মন্ত্রিসভায় ঠাঁই না পেয়ে অসন্তুষ্ট তিন বিধায়ক। সেই কারণেই শিবির বদল। এদিকে কংগ্রেসের দাবি, ম্যাজিক ফিগার হারিয়েছে বিজেপি। অবিলম্বে রাষ্ট্রপতি শাসন জারি করতে হবে রাজ্য। কংগ্রেসে আগেই জেজেপি বিধায়কের সমর্থন হারিয়েছে। এবার নির্দলরাও সমর্থন তুলে নিল। এর ফলে ৮৮ আসনের হরিয়ানা বিধানসভায় বিজেপির আসন সংখ্যা ৪০ এসে ঠেকেছে। অবিলম্বে পদত্যাগ করতে হবে নবাব সিং সাইনিকে। পালটা প্রতিক্রিয়ায় হরিয়ানার মুখ্যমন্ত্রী বলেছেন, কিছু লোককে খুশি করছে কংগ্রেস। জনতার সঙ্গে যোগ নেই ওদের।

 

[আরও পড়ুন: টাইটানের শেয়ারে বিরাট ধসের জের, একদিনে ৮০০ কোটি খোয়ালেন রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা ভোটের মধ্যে শিবির বদল করলেন নির্দল বিধায়ক সোম্বির সাংওয়ান, রনধীর গোল্লেন এবং ধরমপাল গোন্ডের।
  • একটি সূত্রের দাবি, মন্ত্রিসভায় ঠাঁই না পেয়ে অসন্তুষ্ট তিন বিধায়ক।
Advertisement