shono
Advertisement

ছত্তিশগড়ের জঙ্গলে জওয়ানদের সঙ্গে তীব্র গুলির লড়াই, মৃত কমপক্ষে ৩ মাওবাদী

রবিবার সন্ধেবেলা পুলিশ এবং সিআরপিএফ জওয়ানদের সঙ্গে সংঘর্ষ হয় মাওবাদীদের।
Posted: 09:09 PM Dec 24, 2023Updated: 09:32 PM Dec 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছত্তিশগড়ে (Chhattisgarh) দান্তেওয়াড়ার জঙ্গলে যৌথ নিরাপত্তারক্ষী বাহিনীর সঙ্গে পুলিশের তীব্র গুলির লড়াই। এনকাউন্টারে মৃত্যু হয়েছে কমপক্ষে ৩ জন মাওবাদীর (Maoists)। রবিবার সন্ধে সাড়ে পাঁচটা নাগাদ পুলিশ এবং সিআরপিএফ জওয়ানদের সঙ্গে তুমুল সংঘর্ষ হয় মাওবাদীদের। তাতেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে তিন মাওবাদীর।   

Advertisement

বস্তার পুলিশ জানিয়েছে, কাতেকল্যান থানার অন্তর্গত ডাব্বাকুন্না গ্রামে মাওবাদীদের সঙ্গে তুমুল সংঘর্ষ বাধে যৌথ নিরাপত্তা বাহিনীর। জঙ্গল এবং পাহাড় ঘেঁষা এলাকায় আচমকাই তীব্র গুলির লড়াই শুরু হয়। বেশ কিছুটা সময় পরে দুপক্ষের হামলা থামলে জঙ্গল থেকে ৩ মাওবাদীর দেহ উদ্ধার করে পুলিশ এবং সিআরপিএফের জওয়ানরা। ঘটনাস্থল থেকে বেশকিছু অস্ত্র এবং গোলা-বারুদ উদ্ধার হয়েছে। এখনও পর্যন্ত মাওবাদীদের পরিচয় জানায়নি পুলিশ।

 

[আরও পড়ুন: টার্গেট ৫০ শতাংশ ভোট! লোকসভায় নতুন মুখে জোর বিজেপির]

কদিন আগেই ছত্তিশগড়ে মাওবাদী হামলায় মৃত্যু হয়েছিল এক সিআরপিএফ সাব-ইন্সপেক্টরের। নিরাপত্তাবাহিনী ও মাওবাদীদের গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছিল ওই আধিকারিকের। গুলিবিদ্ধ হয়েছিলেন আরও এক জওয়ান। এদিন সেই ঘটনার বদলা নিল যৌথ বাহিনী! 

 

[আরও পড়ুন: দেশে চোখ রাঙাচ্ছে করোনার নয়া সাব-ভ্যারিয়েন্ট! টিকা লাগবে কি?]

প্রসঙ্গত, গত অক্টোবর মাসের ১৯ তারিখ ছত্তিশগড়ে ভোটপ্রচারে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করেছিলেন, রাজ্যকে মাওবাদী মুক্ত করতে বিজেপিকেই ক্ষমতায় আনতে হবে। এর পর বিধানসভা ভোটে কংগ্রেসকে পিছনে ফেলে মসনদ দখল করেছে বিজেপি। যদিও রাজ্যে নাশকতার ঘটনা অব্যাহত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement