Advertisement

Jammu and Kashmir: উরিতে বানচাল বড়সড় নাশকতার ছক, সেনার গুলিতে নিকেশ তিন জঙ্গি

09:36 PM Sep 23, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের উত্তপ্ত কাশ্মীর (Jammu & Kashmir)। বৃহস্পতিবার সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়া তিন সশস্ত্র জঙ্গিকে (Terrorist) নিকেশ করল ভারতীয় সেনা। সেই সঙ্গে উদ্ধার হল প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র। বারামুলা জেলার উরির (Uri) কাছেই রামপুর সেক্টরে ওই তিন জঙ্গির সঙ্গে গুলি বিনিময় হয় সেনার। তাতেই খতম হয় জঙ্গিরা।

Advertisement

জঙ্গিদের কাছ থেকে ৫টি একে ৪৭, ৪৫টি গ্রেনেড-সহ প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে। নিকেশ হওয়া জঙ্গিরা কোন জঙ্গি দলের তা এখনও জানা যায়নি। আগে থেকেই খবর ছিল, জম্মু-কাশ্মীরের উরিতে বড়সড় নাশকতার ছক রয়েছে পাক মদতপুষ্ট জঙ্গিদের। রবিবার এবং সোমবার রাতে সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করেছে একাধিক জঙ্গি। লক্ষ্য উপত্যকায় সন্ত্রাসবাদী হামলা। আর সেই হামলা রুখতেই তৎপর রয়েছে ভারতীয় সেনা।

[আরও পড়ুন: পুলিশ আসার আগেই নামানো হয় আখড়া পরিষদ প্রধানের দেহ! অভিযোগ ঘিরে ঘনাচ্ছে রহস্য]

আগেই উরিতে বন্ধ করে দেওয়া হয়েছিল ফোন এবং ইন্টারনেট পরিষেবা। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছিল চিরুনি তল্লাশি। শুধু তাই নয়, অতিরিক্ত বাহিনী এনে গোটা এলাকা ঘিরে ফেলা হয়। যাতে কোনওভাবেই জঙ্গিরা ওই এলাকা থেকে পালাতে না পারে। এদিকে, বদগাঁও এলাকায় আইইডি বিস্ফোরক উদ্ধার করে তা নষ্ট করেছে ভারতীয় সেনা। এর মধ্যেই খবর আসে সীমান্তরেখার খুব কাছে হাথলাঙ্গা অঞ্চলে সন্দেহজনক গতিবিধির। সেইমতো তল্লাশি চালাতেই সন্ধান মেলে জঙ্গিদের। শুরু হয় সংঘর্ষ। এরপরই পুলিশের গুলিতে মারা যায় তিন সশস্ত্র জঙ্গি।

উল্লেখ্য, প্রসঙ্গত, ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর উরি সেনাঘাঁটিতে হামলা চালায় সীমান্তপার থেকে আসা জঙ্গিরা৷ ওই হামলায় শহিদ হয়েছিলেন ১৯ সেনা জওয়ান৷ ওই হামলার দায় স্বীকার করে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা। তারপরই পালটা পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি শিবিরে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারত। এবার সেই উরিতেই নিকেশ হল আরও তিন পাক জঙ্গি।এদিকে, ভারতে বড়সড় হামলা চালাতে পারে জঙ্গিরা, এমনই সতর্কবার্তা দিল গোয়েন্দা সংস্থাগুলি।

[আরও পড়ুন: অসমে ‘অনুপ্রবেশকারী’দের হঠাতে উচ্ছেদ অভিযান ঘিরে সংঘর্ষ, পুলিশের গুলিতে মৃত ২]

Advertisement
Next