shono
Advertisement

শোনেননি ‘মন কি বাত’, ৩৬ নার্সিং ছাত্রী ৭ দিন হস্টেলেই বন্দি!

এমন 'শাস্তি' ঘিরে শুরু হয়েছে বিতর্ক।
Posted: 06:47 PM May 11, 2023Updated: 06:55 PM May 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুনতেই হবে ‘মন কি বাত’। এমনই ছিল নির্দেশ। তা না মানায় ‘শাস্তি’র মুখে ৩৬ জন নার্সিং ছাত্রী। এক সংবাদমাধ্যমের সূত্রে এমনটাই জানা যাচ্ছে। প্রসঙ্গত, গত ৩০ এপ্রিল ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মাসিক রেডিও অনুষ্ঠানের শততম পর্ব। সেই অনুষ্ঠানের সম্প্রচার না শোনায় এক সপ্তাহের জন্য হস্টেল থেকেই বেরতে দেওয়া হয়নি ওই ছাত্রীদের।

Advertisement

২০১৪ সালে প্রথমবার দেশের প্রধানমন্ত্রী হয়েই নরেন্দ্র মোদি (PM Modi) শুরু করেন ‘মন কি বাত’ (Mann Ki Baat)। দেখতে দেখতে ১০০ পর্বে পা দিয়েছে রেডিও অনুষ্ঠানটি। ২২টি ভারতীয় ভাষা ও ১১টি বিদেশি ভাষায় সম্প্রচারিত হয়েছিল সেই অনুষ্ঠান। আর সেই উপলক্ষেই চণ্ডীগড়ের ‘ন্যাশনাল ইনস্টিটিউট অফ নার্সিং এডুকেশনে’র তরফে সেখানকার প্রেক্ষাগৃহে আয়োজন করা হয়েছিল বিশেষ অনুষ্ঠানের। সেই অনুষ্ঠানে সকলকেই উপস্থিত থেকে ‘মন কি বাত’ শোনার নির্দেশ দেয় হস্টেল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: উদ্ধব সরকারের পুনর্বহাল সম্ভব নয়, রাজ্যপালকে তোপ দেগেও শিণ্ডেদের পক্ষে রায় সুপ্রিম কোর্টের]

কিন্তু সেই নির্দেশ অমান্য করেছিলেন প্রথম বর্ষের ৮ ও তৃতীয় বর্ষের ২৮ জন পড়ুয়া। সেই ৩৬ জন ছাত্রীকে জানিয়ে দেওয়া হয় তাঁদের আগামী সাতদিন হস্টেল থেকে বেরতে দেওয়া যাবে না। স্বাভাবিক ভাবেই এই ঘটনায় সৃষ্টি হয়েছে বিতর্কের। এই পরিস্থিতিতে ওই কলেজের প্রিন্সিপাল কোনও মন্তব্য করতে চাননি বিষয়টি নিয়ে।

উল্লেখ্য, ‘মন কি বাতে’র শততম পর্ব ঘিরে তেড়েফুঁড়ে প্রচার শুরু করেছিল বিজেপি। সরাসরি ওই অনুষ্ঠান সম্প্রচারের জন্য কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল সমস্ত কমিউনিটি রেডিও স্টেশনগুলিকে। এছাড়াও বহু প্রতিষ্ঠান স্বতঃপ্রণোদিত হয়েই অনুষ্ঠানের সম্প্রচার করেছিল।

[আরও পড়ুন: এক্সিট পোলে এগিয়ে কংগ্রেস, কর্ণাটকের ফল নিয়ে কী বলছে দেশের সেরা সাট্টা বাজারগুলি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement