shono
Advertisement

Breaking News

Jammu and Kashmir

পুলওয়ামার ছায়া পুঞ্চে! বায়ুসেনার কনভয়ে জঙ্গি হামলায় শহিদ ১ জওয়ান, আহত ৫

Published By: Amit Kumar DasPosted: 09:15 PM May 04, 2024Updated: 10:59 PM May 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মাঝেই পুলওয়ামার ছায়া এবার কাশ্মীরের পুঞ্চে। বায়ুসেনার এক গাড়ি-সহ সেনার কনভয়ে জঙ্গি হামলা। এই ঘটনায় সন্ত্রাসবাদীদের গুলিতে শহিদ হয়েছেন বায়ুসেনার ১ জওয়ান। পাশাপাশি আহত হয়েছে আরও ৫ জন। সেনা সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় এই হামলার ঘটনা ঘটেছে পুঞ্চ জেলার সুরানকোট এলাকায়। ২০১৯-এর ভয়াবহ অতীত স্মরণ করে এই জঙ্গি হামলার ঘটনায় ফের প্রশ্ন উঠতে শুরু করেছে উপত্যকায় সেনা কনভয়ের নিরাপত্তা নিয়ে।

Advertisement

সেনা সূত্রে জানা গিয়েছে, সন্ধ্যায় বায়ুসেনা জওয়ানদের একটি কনভয় সুরানকোট এলাকা দিয়ে। তখনই রাস্তার পাশের এক সরকারি স্কুল থেকে বেরিয়ে অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা। এই হামলায় শহিদ হন ১ বায়ুসেনা জওয়ান। আহত হন আরও ৫ জন। এর পর পালটা জঙ্গিদের উপর গুলি চালায় সেনা। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পর আশপাশের এলাকায় গা ঢাকা দেয় জঙ্গিরা। সন্ত্রাসীদের খোঁজে গোটা এলাকা ঘিরে ফেলে চিরুনি তল্লাশি শুরু হয়েছে। এদিকে আহত ৫ জওয়ানের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। তড়িঘড়ি তাঁদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে হামলার পর এক ভিডিও সামনে এসেছে যেখানে দেখা যাচ্ছে আগুনের কবলে পড়েছে কনভয়। গাড়ির উইন্ডস্ক্রিনে অন্তত এক ডজন বুলেটের চিহ্ন লক্ষ্য করা গিয়েছে।

[আরও পড়ুন: ‘শাহেনশা’ বাবু সেজে থাকেন অথচ ‘শাহজাদা’ বলেন আমার ভাইকে: মোদিকে কটাক্ষ প্রিয়াঙ্কার]

এদিকে ভোটের মুখে এই হামলার ঘটনা নতুন করে উস্কে দিয়েছে ২০১৯ সালে পুলওয়ামা হামলার স্মৃতি। নির্বাচনের ঠিক আগে সেই আত্মঘাতী জঙ্গি হামলায় শহিদ হয়েছিলেন ৪০-এর বেশি জওয়ান। রীতিমতো পরিকল্পনা করে সেবার আইইডি বিস্ফোরণ ঘটানো হয় সেনা কনভয়ে। ভয়ংকর সেই হামলায় সেনার নিরাপত্তায় একাধিক গলদ নজরে এসেছিল। এর পর ভোটের মাঝে ফের এহেন হামলা নতুন করে প্রশ্ন তুলতে শুরু করেছে।

উল্লেখ্য, যে এলাকায় এই হামলার ঘটনা ঘটেছে সেটি অনন্তনাগ-রাজৌরি লোকসভা কেন্দ্রের অন্তর্গত। আগামী ২৫ মে এই কেন্দ্রে হতে চলেছে লোকসভা নির্বাচন। সম্প্রতি একাধিক কারণ দেখিয়ে এই কেন্দ্রের নির্বাচন পিছিয়ে পিছিয়ে দিয়েছিল কমিশন। এই পরিস্থিতিতে এই কেন্দ্রে নির্বাচনে ভোটারদের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement