shono
Advertisement
Amethi

আমেঠির কংগ্রেস প্রার্থী 'গান্ধীদের চাপরাশি'! বিজেপির খোঁচার জবাবে কী বললেন কিশোরীলাল

কিশোরী এখনও চান, কোনও গান্ধীই লড়ুন ওই কেন্দ্র থেকে!
Published By: Biswadip DeyPosted: 01:10 PM May 08, 2024Updated: 03:50 PM May 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গান্ধীদের ‘গড়’ পুনরুদ্ধারের ভার পড়েছে তাঁর উপরে। রাহুল-প্রিয়াঙ্কা-সোনিয়াদের পরিবারের ঘনিষ্ঠ কিশোরীলাল শর্মার (Kishori Lal Sharma) উপর ভরসা রেখেছে কংগ্রেস। কিন্তু সেই কিশোরীই জানাচ্ছেন, তিনি এখনও চান রাহুল বা প্রিয়াঙ্কাকেই ওই আসন থেকে লড়ুন। কেননা ওই আসন আসলে গান্ধীদের 'ঐতিহ্যবাহী'। এদিকে এক বিজেপি নেতা তাঁকে 'গান্ধীদের চাপরাশি' বলেও খোঁচা দিয়েছেন। সব মিলিয়ে ২০ মে নির্বাচনের আগে কিশোরীলাল শর্মা রয়েছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

Advertisement

কী বলছেন স্মৃতি ইরানির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় নামা কংগ্রেস (Congress) নেতা? এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তাঁকে বলতে শোনা গিয়েছে, ''আমি এখনও চাই (আমেঠিতে গান্ধীদের কেউ প্রার্থী হোন)। যদি সম্ভাবনা থেকে থাকে, আমি চাইব রাহুলজি বা প্রিয়াঙ্কাজির মধ্যেই কেউ লড়ুক ভোটে। এটা ওঁদের ঐতিহ্যের অংশ।'' প্রসঙ্গত, রাহুল (Rahul Gandhi) আমেঠি (Amethi) থেকে তিনবার জিতেছেন। তার আগে সোনিয়া, রাজীব ও সঞ্জয় গান্ধীও এখান থেকে জয় পেয়েছেন। কিন্তু ২০১৯ সালে স্মৃতি হিসেব উলটে দেন। মনে করা হচ্ছিল, শেষপর্যন্ত চ্যালেঞ্জ গ্রহণ করে হয়তো গতবারের পরাজয়ের 'শোধ' নিতে এবারও এই কেন্দ্রে ভোটে দাঁড়াবেন রাহুল। কিন্তু জল্পনার অবসান ঘটিয়ে কিশোরীলালকেই টিকিট দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘বাথরুম থেকে বেরিয়েই দেখি ট্রাম্প অন্তর্বাস খুলে আমার বেডরুমে’, আদালতে বিস্ফোরক স্টর্মি]

এদিকে তাঁকে আক্রমণ করতে শুরু করেছে বিজেপি। গেরুয়া শিবিরের খোঁচা কিশোরীলাল 'গান্ধীদের চাপরাশি'। রায়বরেলিতে বিজেপির যিনি প্রার্থী, তিনি তোপ দেগেছেন এভাবেই। যার উত্তরে কংগ্রেস প্রার্থী বলছেন, ''এটাই ওঁদের মূল্যবোধ। আমার বাবা অশিক্ষিত। কিন্তু তিনি আমাকে সঠিক মূল্যবোধই শিখিয়েছেন। আমি এই নিয়ে কোনও মন্তব্য করব না।''

[আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের ছাদে জলের ট্যাঙ্ক থেকে উদ্ধার মহিলার দেহ! যোগীরাজ্যে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আমেঠির কংগ্রেস প্রার্থী কিশোরীলালকে আক্রমণ করতে শুরু করেছে বিজেপি। গেরুয়া শিবিরের খোঁচা কিশোরী 'গান্ধীদের চাপরাশি'।
  • রায়বরেলিতে বিজেপির যিনি প্রার্থী, তিনি তোপ দেগেছেন এভাবেই।
  • যার উত্তরে কংগ্রেস প্রার্থী বলছেন, ''এটাই ওঁদের মূল্যবোধ।''
Advertisement