shono
Advertisement

আজও এই হোটেলে ভরপেট খাবার মেলে মাত্র ১ টাকাতেই

কম দাম, ভাল খাবার এবং পরিচ্ছন্নতা মানুষের মন জয় করতে সক্ষম হয়েছে। The post আজও এই হোটেলে ভরপেট খাবার মেলে মাত্র ১ টাকাতেই appeared first on Sangbad Pratidin.
Posted: 04:59 PM Jan 18, 2017Updated: 11:29 AM Jan 18, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ ভারতের আম্মা ক্যান্টিনের কথা জানেন না এমন বোধহয় কাউকে খুঁজে পাওয়া মুশকিল। দেশের এই ক্যান্টিনে খুবই অল্প মূল্যে খাবার পান মানুষ। আম আদমির সাহায্যেই এই ক্যান্টিনের ব্যবস্থা করেছিলেন আম্মা জয়ললিতা। কিন্তু আম্মা ক্যান্টিনের কাছেই আরও এমন এক ক্যান্টিন রয়েছে যেখানে মাত্র এক টাকায় মেলে ভরপেট খাবার।

Advertisement

কর্ণাটকের হুবলিতে গত ছ’বছর ধরে মাত্র এক টাকায় মেলে দুপুরের খাবার। ‘রোটি ঘর’ নামের এই ক্যান্টিনে সাধারণ মানুষ ভরপেট খাবারই শুধু পান না, বিশেষ অনুষ্ঠানের দিনগুলিতে এই হোটেলের তরফ থেকে খাওয়ার শেষ পাতে থাকে মিষ্টির ব্যবস্থা। ভাত, রুটি, তরকারি এবং সাম্বার সহযোগে যে কোনও ব্যক্তিই দুপুরের আহার সেরে নিতে পারেন মাত্র এক টাকার বিনিময়ে।

গত ছ’বছর আগে মহাবীর যুব ফেডারেশনের পক্ষ থেকে এই হোটেলটি খোলা হয়েছিল। মানুষের সেবা করাই ‘রোটি ঘর’ কর্তৃপক্ষের মূল উদ্দেশ্য হলেও, হোটেলটি খুব সহজেই ঘুচিয়ে দিয়েছে মানুষের মধ্যে থাকা সামাজিক দুরত্ব। এই হোটেলে একইসঙ্গে বসে খাবার খান অফিস বাবু থেকে শুরু করে দরিদ্র ভিক্ষুকরা।

ছোট্ট এই খাবার হোটেল এমনিতে খুব মাঝারি মানের দেখতে হলেও কম দাম, ভাল খাবার এবং পরিচ্ছন্নতা মানুষের মন জয় করতে সক্ষম হয়েছে।

The post আজও এই হোটেলে ভরপেট খাবার মেলে মাত্র ১ টাকাতেই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement