shono
Advertisement
Sanjay Singh

আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন, ৬ মাস পর জামিন পেলেন সঞ্জয় সিং

তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল গত বছরের অক্টোবরে।
Posted: 02:42 PM Apr 02, 2024Updated: 03:32 PM Apr 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিন পেলেন আম আদমি পার্টির সাংসদ সঞ্জয় সিং। মঙ্গলবার সুপ্রিম কোর্ট তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছে। গত বছরের অক্টোবরে দিল্লি আবগারি দুর্নীতি মামলায় তাঁকে গ্রেপ্তার করেছিল ইডি (ED)। তাঁর বিরুদ্ধে অভিযোগ, দিল্লির বেশ কিছু মদ প্রস্তুতকারক সংস্থাকে সুবিধা পাইয়ে দিতে বিশেষ নিয়ম প্রণয়ন করা হয়েছিল। সেখানেই আর্থিক তছরুপের সঙ্গে যুক্ত ছিলেন আপ সাংসদ। 

Advertisement

গত মাসেই আপ (AAP) সাংসদ হিসেবে শপথ নিয়েছিলেন সঞ্জয়। সেই সময় তিনি তিহাড় জেলেই ছিলেন। এর আগে একাধিকবার তিনি জামিনের আবেদন করলেও তা খারিজ হয়ে গিয়েছিল। এই পরিস্থিতিতে এদিন ইডির কাছে শীর্ষ আদালত জানতে চায়, সঞ্জয়কে আর হেফাজতে রাখার সত্যিই কোনও দরকার আছে কিনা। কেন্দ্রীয় সংস্থা সঞ্জয়ের আবেদনের বিরোধিতা করেনি। এদিন ইডির আইনজীবী অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু জানিয়ে দেন, ধৃত সাংসদের জামিনের তিনি বিরোধিতা করছেন না। এর পরই জামিন পান সঞ্জয়।

[আরও পড়ুন: সীমান্ত এলাকায় বিশেষ নজরদারি, বাংলা-সহ ৬ রাজ্যে পর্যবেক্ষক নিয়োগ কমিশনের]

প্রসঙ্গত, সোমবার ইডি হেফাজত থেকে জেল হেফাজতে পাঠানো হয়েছে দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal)। আর পরদিনই জামিন পেলেন তাঁর দলের সাংসদ। এদিকে মঙ্গলবার বিস্ফোরক মন্তব্য শোনা যায় অতিশীর মুখে। সাফ জানিয়ে দেন, কয়েকদিনের মধ্যে আপের চার নেতার বাড়িতে হানা দেবে ইডি। অতিশী ছাড়াও ইডি তল্লাশি হবে সৌরভ ভরদ্বাজ, দুর্গেশ পাঠক ও রাঘব চাড্ডার (Raghav Chadha) বাড়িতে। তার পরেই চার নেতাকে সমন পাঠিয়ে নিজেদের হেফাজতে নেবে ইডি। অতিশীর কথায়, “আমাকে বলা হয়েছে, আপের পরবর্তী নেতাদের নিশানা করছে বিজেপি (BJP)। তাই আমাদের বাড়িতে তল্লাশি করবে ইডি।”

[আরও পড়ুন: অটো-ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, উত্তরপ্রদেশে বেপরোয়া গতির বলি ৫]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জামিন পেলেন আম আদমি পার্টির সাংসদ সঞ্জয় সিং।
  • মঙ্গলবার সুপ্রিম কোর্ট তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছে।
  • গত বছরের অক্টোবরে দিল্লি আবগারি দুর্নীতি মামলায় তাঁকে গ্রেপ্তার করেছিল ইডি।
Advertisement