Advertisement

আগামী সপ্তাহে আগরতলায় প্রথম জনসভা অভিষেকের, তার আগে TMC-BJP সংঘর্ষে উত্তপ্ত ত্রিপুরা

08:00 PM Oct 26, 2021 |

সংবাদ প্রতিদিন ব্যুরো: ফের ত্রিপুরা সফরে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ৩১ অক্টোবর আগরতলায় রবীন্দ্রভবনের সামনে সভা করবেন তিনি। উত্তর-পূর্ব ভারতের এই রাজ্যে এটাই হবে তাঁর প্রথম জনসভা। তার আগে মঙ্গলবার ফের উত্তপ্ত হল ত্রিপুরা। কর্মসূচিতে যোগ দেওয়ার আগেই আটকে দেওয়া হল দলীয় নেতা-কর্মীদের।

Advertisement

এদিন অমরপুরের নূতন বাজারে তৃণমূলের (TMC) সভা বানচালের চেষ্টা করা হয় বলে অভিযোগ। তৃণমূলের অভিযোগ, সভাস্থল থেকে দুই কিলোমিটার আগে তৃণমূলের আহ্বায়ক সুবল ভৌমিক ও দলীয় মুখপাত্র কুণাল ঘোষকে আটকে দেয় পুলিশ। অথচ পুলিশের অনুমতি নিয়েই সভা হচ্ছিল। তাঁদের দাবি, বিজেপির দুষ্কৃতী ও পুলিশ মিলে তৃণমূলের প্রচারের গাড়ি ভাঙচুর করেছে।

[আরও পড়ুন: উত্তরাখণ্ডে উদ্ধার বাংলার ৫ পর্যটকের দেহ, বুধবার পৌঁছতে পারে কলকাতায়]

আগামী ২৫ নভেম্বর ত্রিপুরা পুরনিগম ও নগর পঞ্চায়েতের ভোট। প্রথমবার লড়াই করছে তৃণমূল। তারা ইতিমধ্যে প্রস্তুতিও শুরু করে দিয়েছে। প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করে দিয়েছেন তাঁরা। এক্ষেত্রে নতুনদের উপর গুরুত্ব দিচ্ছে ঘাসফুল শিবির। আপাতত প্রচারের কাজে প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ ত্রিপুরা সফরে রয়েছেন।

এদিন পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার বিক্ষোভ মিছিল করে তৃণমূল নেতা-কর্মীরা। মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের কেন্দ্রে এক পেট্রল পাম্পে বিক্ষোভ দেখান কুণালরা। ছিলেন সুবল ভৌমিকও। কুণাল ঘোষ জানিয়েছেন, “পেট্রল পাম্পে এসে জয় শ্রীরাম বললে দাম কমবে না।” পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির জন্য তিনি বিজেপি সরকারকেই দায়ী করেছেন।

আরও পড়ুন: দেশজুড়ে বিরাট সদস্য সংগ্রহ অভিযানে নামছে কংগ্রেস, টার্গেট SC, ST, মহিলা ভোটাররা]

এদিকে প্রচারে গিয়ে তৃণমূলের আক্রান্ত নেতা মামুন মিঞার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। সুস্মিতা দেবের সঙ্গে প্রচারে গিয়েছিলেন তিনি। আক্রান্ত হয়েছেন আমতলিতে। সঙ্গে সঙ্গে তাকে রেফার করা হয় কলকাতায়। এ প্রসঙ্গে তৃণমূল নেতা আশিসলাল সিং জানিয়েছেন, “মামুন মিঞার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। কিডনির সমস্যা দেখা দিয়েছে। প্রচারে আসতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

 

Advertisement
Next