shono
Advertisement

‘ওদের টার্গেট করা হচ্ছে’, আদানি ইস্যুতে উলটো সুর পওয়ারের, অস্বস্তিতে বিরোধীরা

কেন আদানির পাশে দাঁড়াচ্ছেন পওয়ার? ব্যাখ্যাও মিলছে বিরোধী শিবিরে।
Posted: 09:16 AM Apr 08, 2023Updated: 09:16 AM Apr 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদানি (Adani Group) ইস্যুতে এবার বিরোধীদের অস্বস্তি বাড়িয়ে দিলেন এনসিপি নেতা শরদ পওয়ার। হিন্ডেনবার্গ রিপোর্ট (Hindenberg Report) প্রকাশ্যে আসার পর সব বিরোধী দল যখন একত্রিত হয়ে আদানি গোষ্ঠী তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টার্গেট করছে, তখন সম্পূর্ণ উলটো সুরে পওয়ার বলে দিলেন, আদানিদের অহেতুক টার্গেট করা হচ্ছে। এভাবে বাইরের কারও দাবির উপর উপর ভিত্তি করে দেশের অন্দরে কোনওরকম অস্থিরতা কাম্য নয়।

Advertisement

পওয়ার বলছেন, “আমরা ওই রিপোর্টটাকে (হিন্ডেনবার্গ রিপোর্ট) একটু বেশিই গুরুত্ব দিচ্ছি। ওদের কথা আগে কখনও শুনিনি। এই ধরনের সংস্থাগুলি মাঝে মাঝে এই ধরনের কথা বলে। আমার মনে হয় দেশের একজন শিল্পপতিকে টার্গেট করা হচ্ছে। এই রিপোর্টকে মাত্রাতিরিক্ত গুরুত্ব দেওয়ার কোনও প্রয়োজন নেই।” শুধু তাই নয় কংগ্রেস-সহ অন্য বিরোধী দলগুলি যে যৌথ সংসদীয় কমিটি গড়ার দাবি জানিয়েছে, সেটাও খারিজ করে দিয়েছেন পওয়ার। তিনি সাফ বলে দিচ্ছেন, “সুপ্রিম কোর্ট আদানি ইস্যুতে যে কমিটি গড়েছে, আমার মনে হয় সেটাই যথেষ্ট যোগ্য। যৌথ সংসদীয় কমিটি (JPC) গড়লে একটাই সুবিধা। ওই কমিটি কী করছে না করছে, সেগুলি সংবাদমাধ্যমে রিপোর্ট করা হয়। আর কোনও কাজের কাজ হয় না।”

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে না জানিয়েই পার্কিং ফি বৃদ্ধি! ফিরহাদকে সিদ্ধান্ত প্রত্যাহারের নির্দেশ, জানালেন কুণাল]

পওয়ার বিরোধী শিবিরের অন্যতম মুখ। অথচ তাঁর মুখেই আদানি ইস্যুতে সম্পূর্ণ উলটো সুর কিছুটা হলেও অস্বস্তিতে ফেলবে কংগ্রেস-সহ অন্য দলগুলিকে। আর এই প্রথম নয়, এর আগেও আদানি ইস্যুতে বিরোধীদের কোনও আন্দোলনেই শামিল হয়নি NCP। যদিও কংগ্রেস (Congress) বলছে, শরদ পওয়ারের হয়তো ব্যক্তিগত কোনও মতামত থাকতে পারে। কিন্তু আমরা ১৯টি বিরোধী দল একত্রিত। এবং আমরা আমাদের দাবিতে স্থির।

[আরও পড়ুন: রাজ্যকে অন্ধকারে রেখে নির্দেশ! রাজভবনের চিঠি প্রত্যাহারের দাবি শিক্ষামন্ত্রী ব্রাত্যর]

কংগ্রেস সূত্রে বলা হচ্ছে, পওয়ারের (Sharad Pawar) সঙ্গে আদানিদের ব্যক্তিগত সম্পর্ক খুব ভাল। গৌতম আদানি যেমন মোদি ঘনিষ্ঠ তেমন পওয়ারেরও ঘনিষ্ঠ। এমনকী ক’দিন আগেও গুজরাটে আদানিদের অতিথেয়তা গ্রহণ করেছেন পওয়ার। ব্যক্তিগত সখ্যের জন্যই আদানি বিরোধিতা করছেন না তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement