shono
Advertisement

এবার রাস্তায় শুয়ে ‘অশ্লীল’ হোলি! মেট্রোর AI তত্ত্ব খারিজ করে ভাইরাল ২ তরুণীর শাস্তির দাবি

শাস্তির দাবি, অশ্লীল ভিডিওয় ভরা ভাইরাল তরুণীদের ইন্সটাগ্রাম প্রোফাইলও প্রকাশ্যে।
Posted: 01:54 PM Mar 26, 2024Updated: 02:50 PM Mar 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি মেট্রোয় দুই তরুণীর অশ্লীল ভাইরাল ভিডিওকে ঘিরে নিন্দার ঝড় ওঠে দেশজুড়ে। এই ঘটনায় মেট্রো কর্তৃপক্ষের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, ‘সেটি AI ভিডিও হতে পারে।’ মেট্রো কর্তৃপক্ষের এহেন যুক্তিকে খারিজ করে এবার ওই দুই তরুণীর অশ্লীলতার আরও এক ভিডিও প্রকাশ্যে আনল নেটিজেনরা। একইসঙ্গে অজুহাত খাড়া না করে ওই তরুণীদের বিরুদ্ধে প্রশাসনের তরফে কড়া পদক্ষেপের দাবি জানানো হল।

Advertisement

সোশাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয় দিল্লি মেট্রোর (Delhi Metro) এক ভিডিও। যেখানে দেখা যায়, রং নিয়ে শাড়ি পরে মেট্রোর মধ্যেই দোল উৎসবে মেতে উঠেছেন দুই তরুণী। এতদূর অবধি ঠিক ছিল। কিন্তু এরপরই দেখা যায়, দুই তরুণী মেট্রোর মেঝেতে বসে নাচ শুরু করেছেন। নাচতে নাচতে একে অন্যের গায়ে ঢলে পড়ছেন। গালে গাল ঘষছেন। অশ্লীলভাবে একে অপরের শরীর স্পর্শ করছেন। সেই সঙ্গে ব্যাকগ্রাউন্ডে গান বাজছে, “অঙ্গ লাগা দে রে, মোহে রঙ লাগা দে রে।” পিছনে দেখা যাচ্ছে, ওই তরুণীদের কীর্তি দেখে চরম অস্বস্তিতে বাকি যাত্রীরা। সোশাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই বিতর্ক চরম আকার নেয়। অবিলম্বে এই রিলপ্রেমীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয় নেটাগরিকদের তরফে। এই পরিস্থিতিতে মুখ খোলে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন তথা ডিএমআরসি (DMRC)। জানানো হয়, “প্রাথমিক ভাবে এই ভিডিও সত্যিই মেট্রোর ভিতরে শুট করা হয়েছে কিনা তা নিয়ে সন্দেহ থাকছে। কেননা এখন ডিপফেক টেকনোলজি ব্যবহার করেও এই ধরনের কনটেন্ট তৈরি করা হচ্ছে।”

[আরও পড়ুন: ভরা মেট্রোয় মাখামাখি দুই রঙিন তরুণীর! বিতর্কিত রিল নিয়ে মুখ খুলল কর্তৃপক্ষ]

তবে ভিডিওটি যে ডিপ ফেক নয়, তার প্রমাণ তুলে ধরে দুই তরুণীর আরও একটি অশ্লীল ভিডিও সোশাল মিডিয়ায় তুলে ধরেন এক নেট নাগরিক। যেখানে দেখা যাচ্ছে, মেট্রোর পরিবর্তে এবার রাস্তায় শুয়ে ওই দুই তরুণী একই ভঙ্গিমায় নাচতে নাচতে এ ওর গায়ে ঢলে পড়ছেন। গালে গাল ঘষছেন। এমনকী, আপত্তিকর ভঙ্গিতে একে অপরের শরীর স্পর্শ করছেন। দাবি করা হচ্ছে, মেট্রোয় যে দুই তরুণীকে দেখা গিয়েছেল, এঁরা তাঁরাই।

[আরও পড়ুন: ‘সন্ত্রাস দমন নিয়ে জ্ঞান দেবেন না’, পাকিস্তানকে তুলোধোনা দিল্লির]

দিল্লি মেট্রো ও দিল্লি পুলিশকে ট্যাগ করে সেই ভিডিও তুলে ধরে নেট নাগরিকের দাবি, “গত সপ্তাহে প্রথম ভিডিও প্রকাশ্যে আসার পর দিল্লি মেট্রো দাবি করেছিল এটি AI (কৃত্রিম বুদ্ধিমত্তা) প্রযুক্তির মাধ্যমে বানানো হতে পারে। এবার দ্বিতীয় ভিডিও দেখুন। যেখানে রাস্তায় উপরে একই আচরণ করা হচ্ছে। আমরা কি দিল্লি পুলিশের কাছে এই ধরনের অসভ্যতার বিরুদ্ধে জরিমানা আশা করতে পারি না?” একইসঙ্গে ওই তরুণীদের ইন্সটাগ্রাম প্রোফাইলও preeti.morya_7145 তুলে ধরা হয়েছে এক্স হ্যান্ডেলে। যেখানে প্রকাশ্য স্থানে ওই তরুণীদের অশ্লীল ভিডিওর রীতিমতো ছড়াছড়ি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement