shono
Advertisement

হরিয়ানার পর তামিলনাড়ুতেও জোট সংকটে বিজেপি, পদ্ম সঙ্গ ছাড়ার হুঁশিয়ারি AIADMK’র

NDA টিকিয়ে রাখাই চ্যালেঞ্জ বিজেপির কাছে।
Posted: 02:22 PM Jun 13, 2023Updated: 02:22 PM Jun 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও এক রাজ্যে শরিকি কোন্দলে বিজেপি। দিন কয়েক ধরেই হরিয়ানায় জেজেপি-বিজেপি জোট ভাঙা নিয়ে জল্পনা শোনা যাচ্ছে। মহারাষ্ট্রেও শিণ্ডে শিবিরের কোনও কোনও নেতা বিজেপির বিরুদ্ধে সুর চড়াচ্ছে। এরই মধ্যে দাক্ষিণাত্য থেকে নয়া চাপ আসা শুরু করল গেরুয়া শিবিরে। এবার সরাসরি এনডিএ জোট ছাড়ার হুমকি দিল এই মুহূর্তে গেরুয়া শিবিরের সবচেয়ে বড় জোটসঙ্গী AIADMK।

Advertisement

আসলে তামিলনাড়ুর বিজেপি সভাপতি কে আন্নামালাইকে নিয়ে যত বিবাদ। মাঝেমাঝেই বিতর্কিত মন্তব্য করেন তিনি। কদিন আগে তাঁর নিশানায় ছিল খোদ AIADMK’র সবচেয়ে বড় আইকন জে জয়ললিতা। আন্নামালাই বলেছিলেন, জয়ললিতাকেও আয়ের অধিক সম্পত্তির জন্য দোষী সাব্যস্ত হতে হয়েছিল। সুতরাং তিনিও স্বচ্ছ রাজনীতিক নন। বিজেপি সভাপতির মন্তব্যে বেজায় চটেছে ‘আম্মা’র দল।

[আরও পড়ুন: আধিকারিকদের শৌচালয়ে ঢুকিয়ে ব্যাংক ডাকাতি, সিসিটিভির হার্ডডিস্কও খুলে নিয়ে গেল দু্ষ্কৃতীরা]

AIADMK’র এক শীর্ষনেতা বলছেন, “বিজেপি বোধহয় চাইছে না আমরা ওদের সঙ্গে জোটে থাকি। এই আন্নামালাই কোনও দলের প্রদেশ সভাপতি হওয়ার যোগ্য নয়।” এআইএডিএমকের সাফ কথা, আন্নামালাইকে না সরালে জোট রাখা সম্ভব নয়। উল্লেখ্য, ২০২১ সালে তামিলনাড়ুর নির্বাচনে AIADMK এবং বিজেপি জোট করে নির্বাচনে লড়েছে। তারপর থেকে সেই জোট এখনও বজায় আছে। কিন্তু গত প্রায় মাসছয়েক ধরেই দুই শিবিরে বনিবনা হচ্ছে না। আন্নামালাইয়ের বক্তব্য সেই বিবাদকে উসকে দিল।

[আরও পড়ুন: ২১ গান স্যালুটে মোদিকে স্বাগত জানাবে আমেরিকা, নমো ম্যাজিকে মাত মার্কিন মুলুক]

উল্লেখ্য, কিছুদিন আগেই বিজেপির সঙ্গ ছেড়েছে নীতীশ কুমারের জেডিইউ, তার আগে উদ্ধব ঠাকরেও অমিত শাহদের সঙ্গ ছেড়েছেন। আপাতত NDA বলতে যে গুটিকয়েক বড় দলের উল্লেখ পাওয়া যায়, তারাও একে একে বিজেপির সঙ্গ ছাড়তে মরিয়া। এভাবে চলতে থাকলে ২০২৪-এ NDA’র অস্তিত্ব নিয়েই প্রশ্ন উঠবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement