shono
Advertisement
Air India Express

বরখাস্ত কর্মীদের পুনর্বহাল করল এয়ার ইন্ডিয়া, কাজে ফেরার নির্দেশ 'ছুটি নেওয়া' সমস্ত কর্মীকেই

লাগাতার উড়ান বাতিল বিতর্কে অস্বস্তিতে টাটার মালিকানাধীন সংস্থা।
Published By: Biswadip DeyPosted: 08:47 PM May 09, 2024Updated: 08:47 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্মীদের গণছুটির জেরে এয়ার ইন্ডিয়ায় (Air India) তৈরি হওয়া বিতর্কে নয়া মোড়। যে ক্রু সদস্যরা শারীরিক অসুস্থতা দেখিয়ে ছুটি নিয়েছিলেন, তাঁদের দ্রুত কাজে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে যে ২৫ জন কর্মীর চাকরি গিয়েছিল তাঁদেরও পুনর্বহাল করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় লেবার কমিশনের দপ্তরের তরফে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে।

Advertisement

ঠিক কী হয়েছিল? সমস্যার সূত্রপাত মঙ্গলবার থেকে। ওইদিন প্রায় ৩০০ জন সিনিয়র কেবিন ক্রু একেবারে শেষ মুহূর্তে জানান, তাঁরা অসুস্থ হয়ে পড়েছেন। সেই সঙ্গে বন্ধ হয়ে যায় তাঁদের মোবাইল ফোনও। চেষ্টা করেও তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পারেনি কর্তৃপক্ষ। তার জেরে মঙ্গলবার শতাধিক আন্তর্জাতিক এবং অন্তর্দেশীয় উড়ান বাতিল করে দেয় এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। বুধবার পর্যন্ত সেই সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ১৭০কে। এহেন অবস্থায় ২৫ জন সিনিয়র কেবিন ক্রু-কে বরখাস্ত করেছিল দেশের বৃহত্তম বিমান সংস্থা। কিন্তু এবার তাঁদেরও ফেরানো হল। বিবৃতিতে জানানো হয়েছে, পুরো বিষয়টি নিয়ে দীর্ঘ ও বিস্তৃত আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ভোটের মাঝে ফের উদ্ধার টাকার পাহাড়! অন্ধ্রপ্রদেশে ট্রাক থেকে উদ্ধার ৮ কোটি]

এদিকে লাগাতার উড়ান বাতিলের ঘটনায় ক্ষুব্ধ যাত্রীরা। এহেন পরিস্থিতিতে এয়ার ইন্ডিয়াকে নোটিস পাঠিয়েছে কেন্দ্র। কেন এত বেশি বিমান বাতিল হচ্ছে, সেই জবাব চেয়ে উড়ান সংস্থাকে চিঠি দিয়েছে অসামরিক উড়ান পরিবহন মন্ত্রক (Ministry of Civil Aviation)। দ্রুত জবাবদিহিও চাওয়া হয়েছে। যার জেরে অস্বস্তিতে টাটার মালিকানাধীন সংস্থা। এই পরিস্থিতিতে এবার চাকরি হারানো কর্মীদেরও কাজে ফেরার নির্দেশ দেওয়া হল। এর ফলে কি কর্মী অসন্তোষে কিছুটা হলেও দাঁড়ি টানা সম্ভব হবে। আপাতত সেদিকেই লক্ষ রেখেছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: তামিলনাড়ুর বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, পুড়ে মৃত ৫ মহিলা-সহ ৮ শ্রমিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কর্মীদের গণছুটির জেরে এয়ার ইন্ডিয়ায় তৈরি হওয়া বিতর্কে নয়া মোড়।
  • যে ক্রু সদস্যরা শারীরিক অসুস্থতা দেখিয়ে ছুটি নিয়েছিলেন, তাঁদের দ্রুত কাজে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে।
  • সেই সঙ্গে যে ২৫ জন কর্মীর চাকরি গিয়েছিল তাঁদেরও পুনর্বহাল করা হয়েছে।
Advertisement