shono
Advertisement

টেক-অফের আগেই এয়ার ইন্ডিয়ার বিমানে আগুন, ভেতরে আটকে পড়লেন ১৪৫ যাত্রী

আচমকা বিমানের একটি ইঞ্জিনে আগুন লেগে যায়।
Posted: 05:26 PM Sep 14, 2022Updated: 10:49 PM Sep 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাম্প্রতিককালে একাধিক বিমান সংস্থার উড়ানে গোলোযোগ দেখা দিয়েছে। এবার এয়ার ইন্ডিয়ার (Air India) বিমানে আগুন ধরে গেল। ওমানের (Oman) মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে (Muscat International Airport) এয়ার ইন্ডিয়ার ওই বিমানে আচমকা আগুন লাগে। প্রথমে জানা গিয়েছিল, এই ঘটনায় ১৪ জন যাত্রী আহত হয়েছেন। যদিও পরে কেন্দ্রের অসামরিক বিমান পরিবহণ দপ্তর (Directorate General of Civil Aviation) জানায়, বিমান থেকে যাত্রীদের সুরক্ষিত ভাবে উদ্ধার করা হয়েছে। হতাহতের খবর নেই। 

Advertisement

DGCA সূত্রে জানা গিয়েছে, মাসকাট থেকে কোচির (Kochi) উদ্দেশে যাত্র করার কথা ছিল ছিল এয়ার ইন্ডিয়ার দুর্ঘটনাগ্রস্ত ওই বিমানটির। উড়ানের কিছু সময় আগে আচমকা বিমানের একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। সেই সময় বিমানটিতে ছিল ৪ জন শিশু-সহ মোট ১৪৫ জন যাত্রী। অসামরিক বিমান পরিবহণ দপ্তর আরও জানিয়েছে, দ্রুত যাত্রীদের উদ্ধার করা হয়। একজনও যাত্রী আহত হননি। যদিও একটি সূত্রের দাবি, বিমানের ১৪ জন যাত্রী আহত হয়েছেন। দ্রুত উদ্ধার কাজ শুরু হয়েছিল বটে, তবে তার আগেই ওই ১৪ জন আহত হন।

[আরও পড়ুন: রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে থাকবেন রাষ্ট্রপতি, শনিবার লন্ডন যাচ্ছেন দ্রৌপদী মুর্মু]

উল্লেখ্য, বর্তমানে টাটা গ্রুপের (Tata Group) মালিকানায় রয়েছে এয়ার ইন্ডিয়া। সরকারের থেকে বিমান সংস্থা হস্তান্তরের পর প্রথম দুর্ঘটনা ঘটল এদিন। যদিও সাম্প্রতিককালে একাধিক বেসরকারি বিমান সংস্থার উড়ানের গোলোযোগে দুর্ভোগের স্বীকার হন যাত্রীরা। জুলাই মাসে ইন্ডিগোর (Indigo) বিমানে গোলামাল হয়। কলকাতাগামী এক যাত্রীবাহী বিমান পিছলে যায় অসমের (Assam) জোড়হাট বিমানবন্দরের রানওয়েতে। তবে শেষ পর্যন্ত বিমানটির সমস্ত যাত্রীই সুরক্ষিত ছিলেন।

[আরও পড়ুন: বেগুসরাইতে বন্দুকবাজের হানা, ৩০ কিমি রাস্তায় চলল গুলি, মৃত এক]

এছাড়াও কিছুদিন আগে রায়পুর থেকে ইন্দোরের উদ্দেশে ওড়া ইন্ডিগোর একটি বিমানের কেবিন থেকে ধোঁয়া বেরোতে দেখা গিয়েছিল। যদিও শেষ পর্যন্ত বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। ইন্ডিগোর (Indigo) বিমানের পাশাপাশই সম্প্রতি বারবার গোলযোগের মুখে পড়তে দেখা গিয়েছে বিমান সংস্থা স্পাইসজেটের (SpiceJet) বিমানকেও। সব মিলিয়ে দেশের বিমানসংস্থাগুলির উড়ান পরিষেবা নিয়ে উদ্বেগে যাত্রী ও সরকার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement