shono
Advertisement
Bomb Threat

মুম্বই-নিউ ইয়র্ক বিমানে বোমা হামলার হুঁশিয়ারি, দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ

যাত্রীরা সকলে নিরাপদে রয়েছেন, তাঁদের অন্য বিমানে গন্তব্যস্থলে পাঠানো হয়েছে বলে খবর।
Published By: Sucheta SenguptaPosted: 09:43 AM Oct 14, 2024Updated: 10:13 AM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই থেকে নিউ ইয়র্কগামী বিমানে বোমা হামলার হুঁশিয়ারি। বিমানবন্দর থেকে ওড়ার পরই এই বার্তা পেয়ে তড়িঘড়ি রুট ঘুরিয়ে দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। যদিও যাত্রীরা সকলে সুরক্ষিত রয়েছেন বলে খবর। যাত্রীদের পরে অন্য বিমান রওনা করানো হয় নিউ ইয়র্কের দিকে। তবে কে বা কারা এধরনে হুমকি দিল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। সদ্য মহারাষ্ট্রে বাবা সিদ্দিকি হত্যাকাণ্ড ঘটে গিয়েছে। আর তার পর এমন হুমকির পিছনে বিষ্ণোই গ্যাংয়ের মতো কেউ বা কারা আছে কি না, খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

জানা গিয়েছে, রবিবার রাত ২টো নাগাদ মুম্বইয়ের ছ্ত্রপতি শিবাজি বিমানবন্দর থেকে নিউ ইয়র্কের দিকে রওনা হয় এয়ার ইন্ডিয়া AI119 বিমানটি। কিন্তু কিছুক্ষম পরই নিরাপত্তা সংক্রান্ত নির্দিষ্ট বার্তা আসে বলে খবর। তাতে জানানো হয়, বোমা হামলা হতে পারে বিমানে। সঙ্গে সঙ্গে DGCI-এর নির্দেশ মেনে বিমানটির রুট ঘুরিয়ে দেওয়া হয় দিল্লির দিকে। দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে। যাত্রীদেরও নামিয়ে দেওয়া হয়। এর পর বিমানটিতে তল্লাশি চলে।

সোমবার সকালে মুম্বই থেকে মাসকাটগামী বিমানেও বোমাতঙ্কের খবর মেলে। ইন্ডিগোর 6E 1275 বিমানটিকে এর পর একটি নির্জন স্থানে নিয়ে যাওয়া হয়। নিয়ম মেনে চিরুণি তল্লাশি হয় বিমানটিতে। 

এয়ার ইন্ডিয়ার তরফে বিবৃতি দিয়ে এই ঘটনার কথা জানানো হয়েছে। বলা হয়েছে, যাত্রীদের অপ্রত্যাশিত অসুবিধার কারণে কর্তৃপক্ষ দুঃখিত। সমস্যা এড়াতে দ্রুত জরুরি পদক্ষেপ নেওয়া হয়েছে। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, নিরাপত্তাজনিত সমস্ত ব্যবস্থা খুব ভালোভাবে খতিয়ে দেখা হচ্ছে। কে বা কারা এই হুমকি দিল, তা খতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে, প্রায় একই সময়ে মুম্বই-হাওড়া মেলেও একইরকম হুমকি মিলেছে। বোমা মেরে যাত্রীবাহী ট্রেন উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয় বলে রেল সূত্রে খবর। সঙ্গে সঙ্গে জলগাঁওয়ের কাছে ট্রেনটি দাঁড় করিয়ে দেওয়া হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুম্বই থেকে নিউ ইয়র্কগামী বিমানে বোমা হামলার হুঁশিয়ারি।
  • এয়ার ইন্ডিয়ার বিমানটিকে রুট ঘুরিয়ে দিল্লি বিমানবন্দরে জরুরি অবরতণ করানো হল।
  • প্রায় একই সময়ে মুম্বই-হাওড়া মেলেও বোমা হামলার হুমকি মিলেছে।
Advertisement