shono
Advertisement

সহযাত্রীর কম্বলে প্রস্রাবের ‘শাস্তি’, মার্কিন সংস্থার চাকরি খোয়ালেন এয়ার ইন্ডিয়ার সেই যাত্রী

মার্কিন বহুজাতিক সংস্থার ভারতের ভাইস প্রেসিডেন্ট পদে ছিলেন অভিযুক্ত।
Posted: 08:49 PM Jan 06, 2023Updated: 09:18 PM Jan 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিমানযাত্রায় সহযাত্রীর কম্বলে প্রস্রাবের মতো জঘন্য কাজের অভিযোগে অভিযুক্ত যাত্রী এখনও পুলিশের নাগালের বাইরে। তার খোঁজ পেতে লুকআউট নোটিস জারি করার আরজি জানিয়েছে দিল্লি পুলিশ। অথচ ওই যাত্রী যে সংস্থায় চাকরি করেন, তারা দ্রুত কড়া পদক্ষেপ নিল অভিযুক্তের বিরুদ্ধে। মার্কিন (US)বহুজাতিক সংস্থা ওই কর্মীকে চাকরি থেকে বরখাস্ত (Sack) করে দিল।

Advertisement

জানা গিয়েছে, আমেরিকার এক আর্থিক পরিষেবা সংস্থার বেশ উচ্চপদে চাকরি করেন অভিযুক্ত যাত্রী শংকর মিশ্র। তিনি সেখানকার ভাইস চেয়ারম্যান। নিউ ইয়র্ক (New York) থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে তিনি দিল্লি ফিরছিলেন। ২৬ নভেম্বর ওই একই বিমানে ৭০ বছর বয়সি ওই বৃদ্ধাও ফিরছিলেন। অভিযোগ, বিমানের বিজনেস ক্লাসে আচমকাই তাঁর গায়ে প্রস্রাব করেন এক ব্যক্তি। অধিকাংশ যাত্রী ঘুমন্ত থাকার কারণে ঘটনাটি সকলের নজর এড়িয়ে যায়। বিমানের কর্মীদের এই ঘটনা জানালে তাঁরা ওই বৃদ্ধাকে পরিষ্কার জামাকাপড় পরে ঘুমিয়ে পড়তে নির্দেশ দেন। এই বিষয়টি নিয়ে তিনি যেন মুখ না খোলেন, সেই কথাও বলা হয় বৃদ্ধাকে।

[আরও পড়ুন: অক্সফোর্ড বা হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়তে চান? কম খরচে ভারতে বসেই মিলবে সুযোগ]

অভিযোগ পেয়ে নড়েচড়ে বসে বিমান সংস্থা। তাঁকে ৩০ দিনের জন্য এয়ার ইন্ডিয়ার বিমানে ওঠায় নিষেধাজ্ঞা জারি করে। এদিকে ওই বৃদ্ধা থানাতেও নালিশ করেন। এরপর দিল্লি পুলিশের তরফে শংকর মিশ্র নামে ওই ব্যক্তির বিরুদ্ধে লুক আউট নোটিস জারির আরজি জানানো হয়। তিনি ওয়েলস ফারগো (Wells Fargo) নামে এক মার্কিন বহুজাতিক সংস্থার ভারতীয় শাখার ভাইস প্রেসিডেন্ট। এরপরই তাঁকে চাকরি থেকে বরখাস্ত করে মার্কিন সংস্থাটি। বিবৃতি দিয়ে সংস্থা জানিয়েছে, “ওয়েলস ফারগো নিজেদের কর্মীদের কাজ এবং আচরণে সর্বোচ্চ মান বজায় রাখতে বদ্ধপরিকর। কিন্তু এই কর্মীর বিরুদ্ধে যে অভিযোগ উঠছে, তা সংস্থার পক্ষে অত্যন্ত বিরক্তিকর। তাই তাঁকে বরখাস্ত করা হল।” 

[আরও পড়ুন: থরে থরে সাজানো ২ হাজার টাকার বান্ডিল, এবার খড়দহে ফ্ল্যাট থেকে উদ্ধার নগদ লক্ষ লক্ষ টাকা]

অনেকে বলছেন, সহযাত্রীর গায়ে প্রস্রাবের মতো জঘন্য কাজের মাশুল দিতে হল চাকরি খুইয়ে। এবার যদি শিক্ষা হয়! তবে তাঁর বাবা কিন্তু বিষয়টি নিয়ে ছেলের পাশেই দাঁড়িয়েছে। তাঁর মতে, ছেলে এই কাজ করেনি। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement