shono
Advertisement

নিশানায় কলকাতা, ভিডিও প্রকাশ করে নাশকতার হুমকি আল কায়েদার

কাশ্মীরের বদলা নিতে টার্গেটে কলকাতা, দিল্লি, বেঙ্গালুরু। The post নিশানায় কলকাতা, ভিডিও প্রকাশ করে নাশকতার হুমকি আল কায়েদার appeared first on Sangbad Pratidin.
Posted: 12:39 PM Dec 27, 2017Updated: 07:14 AM Dec 27, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতাকে নিশানা করেই এবার বড়সড় হামলার ছক কষছে আল কায়েদা। টার্গেটে আছে দিল্লি ও বেঙ্গালুরুও। সম্প্রতি এক ভিডিও বার্তা প্রকাশ করে এমনটাই হুমকি দেওয়া হয়েছে কুখ্যাত জঙ্গি সংগঠনটির তরফে।

Advertisement

পারলে কন্ডোম বানিয়ে দেখান, রামদেবকে চ্যালেঞ্জ রাখি সাওয়ান্তের ]

কাশ্মীরে সন্ত্রাস দমনে কঠোর হয়েছে ভারতীয় সেনা। এবার তার বদলা নিতেই দেশের বড় শহরগুলিতে হামলার ছক আল কায়েদার। সম্প্রতি এক ভিডিও বার্তা প্রকাশ করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, কাশ্মীরের বদলা হতে পারে ভারতের শহরুগুলিতে আক্রমণ। ভারতে সংগঠনের সেকেন্ড ইন কম্যান্ড ওসামা মহম্মদের মুখ থেকেই এসেছে এই হুমকি। কুখ্যাত ওই জঙ্গি জানিয়েছে, দেশের বড় শহরগুলি আক্রমণের মুখে পড়লেই ভারত সরকারের হুঁশ ফিরবে। কাশ্মীরের উপর সেনা নামিয়ে যে চাপ সৃষ্টি করা হয়েছে, তা কমাতে বাধ্য হবে ভারত। জেহাদই যে পথ তা বুঝিয়ে দিয়েছে ওই জঙ্গি। উদাহরণ হিসেবে আমেরিকার নমুনা টানা হয়েছে ভিডিওবার্তায়। যেভাবে আমেরিকাকে সবক শেখানো হয়েছে, সেভাবেই ভারতকে শিক্ষা দেওয়ার ডাক তার। সেইমতো বিশ্বের সমস্ত ইসলাম ধর্মাবলম্বীদের এককাট্টা হওয়ার আহ্বান জানানো হয়েছে ওই বার্তায়।

উচ্চতায় মোটে ৪ ফুট, এই জঙ্গির নাশকতার কাহিনি চমকে দেওয়ার মতো ]

প্রসঙ্গত রোহিঙ্গা ইস্যুতেও ভারতের বিরুদ্ধে যুদ্ধের ডাক দিয়েছিল ওই জঙ্গি সংগঠন। রোহিঙ্গাদের ভারতে রাখতে রাজি ছিল না প্রশাসন। সুপ্রিম কোর্টে এ ব্যাপারে হলফনামাও জমা দেওয়া হয়েছিল। রাষ্ট্রসংঘ নারাজ হলেও অভ্যন্তরীণ নিরাপত্তার খাতিরেই ভারত রোহিঙ্গাদের ঠাঁই দিতে রাজি হয়নি। তা নিয়ে মায়ানমারের পাশাপাশি ভারতকেও মাশুল দিতে হবে হুমকি দিয়েছিল আল কায়েদা। মুসলিমদের উপর অত্যাচার ও তাকে সমর্থনের প্রতিশোধ নেওয়া হবে বলে জানানো হয়েছিল। ঠিক তারপরই এই ভিডিও বার্তায় সরাসরি ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা।

[ ‘কুলভূষণ সন্ত্রাসী, ভারতের উচিত সাক্ষাতের জন্য পাকিস্তানের কাছে কৃতজ্ঞ থাকা’ ]

আইসিস ও আল কায়েদা অনেকটা একযোগেই ভারতের বিরুদ্ধে জেহাদি কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। ওদিকে গৃহবন্দি দশা থেকে মুক্তি পেয়ে জেহাদের ডাক দিয়েছে হাফিজ সইদও। কাশ্মীরে প্রায় প্রতিদিনই চলছে গুলির লড়াই। কাশ্মীর মুক্ত করতেই এবার ভারতের বড় শহরকে আক্রমণ করে বেকায়দায় ফেলার ছক আল কায়েদার। তবে এই হুমকিকে সামনে এনে তলে তলে অন্য কোনও নাশকতার পরিকল্পনাও উড়িয়ে দিচ্ছেন না গোয়েন্দারা। ইতিমধ্যেই দেশের নিরাপত্তা ব্যবস্থা আঁটসাট করা হচ্ছে।

The post নিশানায় কলকাতা, ভিডিও প্রকাশ করে নাশকতার হুমকি আল কায়েদার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement