shono
Advertisement
Dana Cyclone

'ডানা' আতঙ্কে পুরী ছাড়ার হিড়িক পর্যটকদের, বেশি ভাড়া চাইছে ট্রাভেল এজেন্সি!

'ঝুঁকি নেবেন না', সতর্কবার্তা মমতার
Published By: Kishore GhoshPosted: 07:19 PM Oct 22, 2024Updated: 07:22 PM Oct 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ডানা। আছড়ে পড়তে পারে ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকায়। এই অবস্থায় দিঘা, বকখালির মতো সমুদ্র উপকূলের পর্যটনস্থলগুলিতে সতর্কতা জারি করেছে নবান্ন। মানুষকে ঝুঁকি নিতে বারণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোবাধ্যায়। একইভাবে দুর্যোগের আশঙ্কায় পর্যটকদের পুরী ছাড়ার পরামর্শ দিয়েছে ওড়িশা সরকার। অভিযোগ, রাজ্য প্রশাসনের বার্তার সুবিধা নিচ্ছে বেশ কিছু ট্রাভেল এজেন্সি। পর্যটকদের মধ্যে পুরী ছাড়ার হিড়িক পড়তেই অতিরিক্ত টাকা চাইছে ওই ট্রাভেল এজেন্সিগুলি।

Advertisement

উৎসবের মরশুম। পুজোর ছুটির আবহাওয়া। এমন সময় অনেকেই বেড়াতে গিয়েছেন। বলা বাহুল্য, বাঙালি পর্যটকের অন্যতম গন্তব্য পুরী। এখন সেখানে গিয়েই বিপদে পড়েছেন বহু মানুষ। অযাচিত ঝামেলা হয়ে হাজির ঘূর্ণিঝড় 'ডানা'। বিপদ কমাতে বুধবারের মধ্যে পুরী ছাড়ার পরামর্শ দিয়েছে ওড়িশা সরকার। পাশাপাশি ২৪ এবং ২৫ অক্টোবরের মধ্যে যে সব পর্যটক পুরীতে আসার পরিকল্পনা করেছিলেন, তাদেরও সফর বাতিলের পরামর্শ দিয়েছে প্রশাসন। যদিও উদ্বেগ বাড়াচ্ছে দ্রুত ফেরার খরচ। পর্যটকরা অভিযোগ করেছেন, সুযোগ বুঝে ট্র্যাভেল এজেন্সিগুলি পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া চাইছেন।

এদিকে প্রশাসনের তরফে বার্তায় পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। লাগাতার মাইকে ঘোষণা চলছে পুরীর সমুদ্রে সৈকতে। লাইফগার্ডের সংখ্যা বাড়ানো হয়েছে। আসন্ন দুর্যোগ নিয়ে মঙ্গলবার নবান্ন থেকে সতর্ক করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "যদি কোনও পর্যটক পুরীতে ঘুরতে গিয়ে থাকেন, তাহলে তাঁদের তো জানা উচিৎ (ঝড়ের কথা)। মুখ্যসচিব রেলের সঙ্গে কথা বলেছেন। আমরা মানুষকে সতর্ক করতে পারি, কিন্তু কেউ যদি এই বার্তা জানার পরেও ওখানে থাকেন, তাহলে আমরা আর কী করতে পারি। ঝুঁকি নিতে বারণ করা হচ্ছে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২৪ এবং ২৫ অক্টোবরের মধ্যে যে সব পর্যটক পুরীতে আসার পরিকল্পনা করেছিলেন, তাদের সফর বাতিলের পরামর্শ দিয়েছে প্রশাসন।
  • এদিকে প্রশাসনের তরফে বার্তায় পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।
Advertisement