shono
Advertisement

সতর্ক থাকুন, কোভিড নিয়ে উদ্বেগ বাড়তেই বৈঠকে সব রাজ্যকে বার্তা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

গত ২৪ ঘণ্টায় বাংলায় কোভিড আক্রান্ত ৪৪ জন।
Posted: 04:19 PM Apr 07, 2023Updated: 04:48 PM Apr 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিন ধরে বেড়েই চলেছে দেশের করোনা সংক্রমণ। নতুন করে ভয় ধরাতে শুরু করেছে মারণ ভাইরাস। আর সেই কারণেই সমস্ত রাজ্যের সঙ্গে ভারচুয়ালি উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। প্রত্যেককে সতর্ক থাকার বার্তা দেওয়া হয়েছে।

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (COVID-19) সংক্রমিত ৬ হাজারেরও বেশি। ২০৩ দিন পর এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা এত বেশি। মহারাষ্ট্র কিংবা কেরলের মতো পরিস্থিতি উদ্বেগজনক না হলেও বাংলাতেও আগের তুলনায় বাড়ছে সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় বাংলায় আক্রান্ত ৪৪ জন। যার মধ্যে শুধু কলকাতাতেই সংক্রমিত ১৪ জন। দ্বিতীয় স্থানে রয়েছে বর্ধমান। সে জেলায় আবার সংক্রমিতদের মধ্যে ছ’জন হাসপাতালে ভরতি। এছাড়াও সংক্রমণের নিরিখে চিন্তায় রাখছে দুই ২৪ পরগনা এবং হুগলি। আর এরপরই শুক্রবার ভারচুয়ালি সমস্ত রাজ্যের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন মনসুখ মাণ্ডব্য (Dr Mansukh Mandaviya)।

[আরও পড়ুন: পূর্বপুরুষকে শ্রদ্ধা জানাতে ছুটির আবেদন কর্মীর, প্রমাণ হিসেবে সমাধির ছবি চাইলেন বস]

আগেই ঠিক হয়েছিল, করোনা পরিস্থিতির কথা মাথা রেখে আগামী ১০ ও ১১ এপ্রিল সব রাজ্যের প্রতিটি হাসপাতালে মক ড্রিল হবে। পাশাপাশি কীভাবে প্রস্তুতি নেওয়া হচ্ছে, তা খতিয়ে দেখতে ৮ ও ৯ এপ্রিল স্বাস্থ্যমন্ত্রীদের হাসপাতালগুলিতে যাওয়ার আরজিও জানিয়েছেন মাণ্ডব্য। এছাড়াও এমার্জেন্সি হটস্পট চিহ্নিত করা, টেস্টিংয়ে জোর দেওয়া থেকে সমস্ত হাসপাতালকে তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলা: ভুয়ো ওয়েবসাইট তৈরি করে জালিয়াতি কুন্তলদের! রহস্যভেদে গুগলের দ্বারস্থ CBI]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement