shono
Advertisement

জঙ্গিদের হাতে নৃশংসভাবে খুন ভারতীয় সেনার চিকিৎসক

বিয়েবাড়ি থেকে ফেরার পথে অপহরণ করা হয় তরুণ লেফটেন্যান্টকে। The post জঙ্গিদের হাতে নৃশংসভাবে খুন ভারতীয় সেনার চিকিৎসক appeared first on Sangbad Pratidin.
Posted: 12:40 PM May 10, 2017Updated: 07:10 AM May 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নৃশংসতার সমস্ত সীমা পেরিয়ে যাচ্ছে সন্ত্রাসবাদীরা। এবার অফ ডিউটিতে থাকা সেনা চিকিৎসককে অপহরণ করে খুন করল জঙ্গিরা। বুধবার দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার হারমেন গ্রাম থেকে উদ্ধার হল ভারতীয় সেনার লেফটেন্যান্ট উমর ফয়াজের গুলিবিদ্ধ দেহ।

Advertisement

[প্রধানমন্ত্রী এসে বারণ করলেও গাড়িতে লালবাতি ব্যবহার করব: বরকতি]

কাশ্মীরের কুলগাম এলাকারই বাসিন্দা উমর। গতবছরই ভারতীয় সেনার চিকিৎসক হিসেবে কাজে যোগ দেন তিনি। এই স্বল্প পরিসরেও সেনার অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছিলেন। আখনুর জেলার রাজরিফ এলাকায় নিযুক্ত ছিলেন তিনি। সম্প্রতি কয়েকদিনের জন্য ছুটিতে ছিলেন। গিয়েছিলেন এক বিয়েবাড়ির নিমন্ত্রণ রক্ষা করতে। পুলিশ ও সেনার অনুমান, সেখান থেকে ফেরার পথেই অতর্কিতে সেনা-আধিকারিকের উপর হামলা চালায় জঙ্গিরা। তুলে নিয়ে গিয়ে কোনও নির্জন স্থানে নির্মমভাবে হত্যা করে তাঁকে। এরপর সোপিয়ান জেলার হারমেন গ্রামে ফেলে রেখে যায়। গুলিতে প্রায় ঝাঁঝরা হয়ে গিয়েছিল তরুণ আধিকারিকের দেহ।

[মুখ পুড়ল পাকিস্তানের, কুলভূষণের ফাঁসিতে স্থগিতাদেশ বিশ্ব আদালতের]

তরুণ  লেফটেন্যান্টের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী  ও ভারপ্রাপ্ত প্রতিরক্ষা মন্ত্রী অরুণ জেটলি। ঘটনাকে কাপুরুষোচিত হামলা বলে উল্লেখ করে তিনি বলেন একজন খুব ভাল স্পোর্টসম্যান ছিলেন উমর। উপত্যকার সন্ত্রাসবাদকে নির্মূল করতে বদ্ধ পরিকর ছিলেন তিনি। উমরের পরিবারকে সমবেদনা জানিয়েছেন জেটলি।

সামরিক বিষয়ে বিশেষজ্ঞ শিবাজি দেশপাণ্ডে সর্বভারতীয় সংবাদ মাধ্যম এএনআই-কে জানান, ঘটনার পদ্ধতি দেখে মনে হচ্ছে স্থানীয়রা এই নির্মম কাজে জঙ্গিদের সাহায্য করেছেন। যা খুব চিন্তাজনক বিষয়। বিচ্ছিন্নতাবাদীরা নিজেদের স্বার্থ চরিতার্থ করতে সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে ব্যবহার করছে। এই বিষয়ে অবিলম্বে সরকারের উপযুক্ত ব্যবস্থা নেওয়া উচিত বলে মনে করেন তিনি। একই সঙ্গে তাঁর পরামর্শ, সেনা জওয়ানদের সাধারণ মানুষের সঙ্গে এখন সাবধানে মেলামেশা করা উচিত। এভাবে একা কোনও ব্যক্তিগত কাজে চলে যাওয়া উচিত নয়।

[ম্যারাথন জেরায় মদ্যপানের কথা স্বীকার বিক্রমের]

The post জঙ্গিদের হাতে নৃশংসভাবে খুন ভারতীয় সেনার চিকিৎসক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement