shono
Advertisement
Arvind Kejriwal

সুযোগ-সুবিধা আগেই ছেড়েছেন, দুদিনের মধ্যে সরকারি বাসভবনও ছাড়ছেন কেজরিওয়াল

গত ১৭ সেপ্টেম্বর দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন আপ প্রধান।
Published By: Subhajit MandalPosted: 08:49 PM Oct 02, 2024Updated: 08:49 PM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রিত্ব ছাড়ার ১৫ দিনের মধ্যেই দিল্লির সরকারি বাসভবন খালি করার কথা ঘোষণা করে দিলেন অরবিন্দ কেজরিওয়াল। জানিয়ে দিলেন আগামী শুক্রবারের মধ্যে সরকারি বাড়ি ছেড়ে নতুন বাসভবনে উঠবেন তিনি।

Advertisement

মুখ্যমন্ত্রী হিসাবে পদত্যাগের পরই কেজরিওয়াল জানিয়ে দেন, দ্রুত সরকারি বাংলো ছাড়বেন তিনি। মুখ্যমন্ত্রী পদে থাকাকালীন তিনি যেসব সরকারি সুযোগ সুবিধা পান, সেগুলিও ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। কেজরির নিরাপত্তার কথা ভেবে আপ নেতারা তাঁকে অনুরোধ করেন, অন্তত যেন সরকারি নিরাপত্তা প্রত্যাহার না করেন। সেই অনুরোধও রাখেননি দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী। কেজরিওয়ালের সাফ কথা, 'আমার নিরাপত্তার দায়িত্ব ঈশ্বরের।' এবার সরকারি আবাসও ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন তিনি।

আবগারি দুর্নীতি মামলায় জেলমুক্তির পরই দিল্লির মুখ্যমন্ত্রী পদ ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করেন কেজরিওয়াল। প্রথম জনসভা থেকেই দিল্লির তৎকালীন মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, “যতদিন না মানুষ আবার আমাকে নির্বাচিত করে আনছে ততদিন মুখ্যমন্ত্রীর চেয়ারে বসব না। আমি প্রত্যেকটা মানুষের বাড়িতে যাব। রাস্তায় যাব। কিন্তু মানুষের রায় না পাওয়া পর্যন্ত মুখ্যমন্ত্রীর পদে বসব না।”

ওই ঘোষণামতোই গত ১৭ সেপ্টেম্বর দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন আপ প্রধান। তাঁর পরিবর্তে মুখ্যমন্ত্রী পদে বসেন অতিশী। তাৎপর্যপূর্ণভাবে অতিশী কেজরিওয়ালের চেয়ার ফাঁকা রেখে পাশের আসনে বসে সরকারি কাজকর্ম দেখছেন। কেজরিওয়াল আপাতত নিজেকে সাধারণ মানুষের 'সেবক' হিসাবে তুলে ধরার চেষ্টা করছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুখ্যমন্ত্রিত্ব ছাড়ার ১৫ দিনের মধ্যেই দিল্লির সরকারি বাসভবন খালি করার কথা ঘোষণা করে দিলেন অরবিন্দ কেজরিওয়াল।
  • জানিয়ে দিলেন আগামী শুক্রবারের মধ্যে সরকারি বাড়ি ছেড়ে নতুন বাসভবনে উঠবেন তিনি।
  • মুখ্যমন্ত্রী হিসাবে পদত্যাগের পরই কেজরিওয়াল জানিয়ে দেন, দ্রুত সরকারি বাংলো ছাড়বেন তিনি।
Advertisement