shono
Advertisement

Breaking News

Arvinder Singh Lovely

আপ সংস্রবের অভিযোগে পদ ছাড়েন, এবার কংগ্রেস ছেড়ে বিজেপিতে লাভলি

গত ২৮ জুন দিল্লির প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছিলেন অরবিন্দর সিং লাভলি।
Posted: 06:12 PM May 04, 2024Updated: 06:12 PM May 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল: দিল্লির কংগ্রেস সভাপতি পদ থেকে ইস্তফার পর কথা দিয়েছিলেন দল ছাড়বেন না। কিন্তু কথা রাখলেন না অরবিন্দর সিং লাভলি (Arvinder Singh Lovely)। ইস্তফার মাত্র ৬ দিনের মাথায় শনিবার বিজেপিতে (BJP) যোগ দিলেন তিনি। তাঁর সঙ্গেই বিজেপিতে যোগ দিয়েছেন দিল্লি কংগ্রেসের (Congress) আরও ৪ নেতা নীরজ বসোয়া, রাজকুমার চৌহান, নসিব সিং এবং অমিত মালিক।

Advertisement

শনিবার দিল্লির বিজেপি দপ্তরে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী, দিল্লির বিজেপি সভাপতি বীরেন্দ্র সচদেবা-সহ অন্যান্য নেতৃত্বের উপস্থিতিতে 'পদ্ম' পতাকা হাতে তুলে নেন লাভলি। গেরুয়া শিবিরে যোগদানের পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বের পদ্মের প্রতীকে দিল্লির জনতার হয়ে লড়াই করার সুযোগ দেওয়া হয়েছে আমাকে। আমি বিশ্বাস করি বিপুল সংখ্যা গরিষ্ঠতা নিয়ে দেশে সরকার গড়তে চলেছে বিজেপি। আগামী দিনে দিল্লিতেও গেরুয়া পতাকা উড়বে।"

[আরও পড়ুন: ‘শাহেনশা’ বাবু সেজে থাকেন অথচ ‘শাহজাদা’ বলেন আমার ভাইকে: মোদিকে কটাক্ষ প্রিয়াঙ্কার]

দিল্লিতে আম আদমি পার্টির প্রবল বিরোধী হিসাবে পরিচিত লাভলি। দিল্লিতে আপ (AAP) ও কংগ্রেসের জোট মানতে না পেরে গত ২৮ জুন দিল্লির প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকে ইস্তফা দেন তিনি। মল্লিকার্জুন খাড়গেকে এ বিষয়ে চিঠি লিখে তিনি জানান, 'যে দলটার জন্মই হয়েছিল কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা, ভুয়ো, মনগড়া অভিযোগ করে তাদের বিরুদ্ধে জোটে আপত্তি ছিল গোটা দিল্লি কংগ্রেস ইউনিটের। কিন্তু সেটা সত্বেও দিল্লিতে আপের সঙ্গে জোট করা হল। যা মেনে নেওয়া অসম্ভব।' তবে প্রদেশ সভাপতি পদে ইস্তফা দিলেও লাভলি জানিয়ে ছিলেন অন্য কোনও দলে যোগ দেবেন না তিনি। তাঁর ইস্তফার পর দিল্লির নয়া প্রদেশ সভাপতি করা হয় দেবেন্দ্র যাদবকে।

[আরও পড়ুন: শরীরে লুকনো ২৫ কেজি সোনা! মুম্বই বিমানবন্দরে আটক আফগান রাষ্ট্রদূত]

অবশ্য লাভলির বিজেপি যোগ এই প্রথমবার নয়, এর আগেও পদ্ম বনে ঢুঁ মেরে এসেছেন কংগ্রেসের এই নেতা। ৭ বছর আগে ২০১৭ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন তিনি। যদিও পদ্ম কাঁটায় বিদ্ধ হয়ে মাত্র ৭ মাসেই মোহভঙ্গ হয়েছিল তাঁর। ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি ফের কংগ্রেসে যোগ দেন তিনি। এর পর ২০২৩ সালের ৩১ অগাস্ট দিল্লির প্রদেশ সভাপতি করা হয় তাঁকে। ভোটের মুখে এবার কংগ্রেসকে চাপে ফেলে ফের বিজেপিতে যোগ দিলেন লাভলি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিল্লির কংগ্রেস সভাপতি পদ থেকে ইস্তফার পর এবার বিজেপিতে যোগ লাভলির।
  • বিজেপিতে যোগ দিয়েছেন দিল্লি কংগ্রেসের আরও ৪ নেতা।
  • কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী, দিল্লির বিজেপি সভাপতি বীরেন্দ্র সচদেবা-সহ অন্যান্য নেতৃত্বের উপস্থিতিতে বিজেপি যোগ লাভলির।
Advertisement