Advertisement

লখনউয়ে অক্সিজেন প্লান্টে বিস্ফোরণে মৃত অন্তত ২, আহত ৬, তদন্তের নির্দেশ যোগীর

06:04 PM May 05, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) রাজধানী লখনউয়ের (Lucknow) এক অক্সিজেন (Oxygen) প্লান্টে বিস্ফোরণে অন্তত ২ জনের মৃত্যু হল। আহত হয়েছেন আরও ৬ জন। স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, অক্সিজেন সিলিন্ডার ভরার কাজ চলছিল। সেই সময় দুপুরে বিস্ফোরণ হয়। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ এবং সরকারি আধিকারিকরা। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Advertisement

একে গোটা দেশে অক্সিজেনের হাহাকার। তার উপর অক্সিজেন প্লান্টে এমন দুর্ঘটনা অক্সিজেন সরবরাহ ব্যবস্থাকে কিছুটা হলেও ধাক্কা দেবে। লখনউয়ের চিনহাট এলাকায় একটি অক্সিজেন প্লান্ট রয়েছে। সেখানে অক্সিজেন সিলিন্ডার ভরার কাজ চলছিল। সেই সময়ই অসাবধানতা বসত দুর্ঘটনা ঘটে যায়। কর্মরত অন্তত ২ শ্রমিকের মৃত্যু হয়। আহত হন আরও ৬ জন। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করানো হয়েছে।

[আরও পড়ুন: শপথ নিয়েই কোভিড মোকাবিলায় তৎপর মুখ্যমন্ত্রী, পরিদর্শন করলেন একাধিক হাসপাতাল]

খবর পেয়েই স্থানীয় থানার পুলিশ পৌঁছয় ঘটনাস্থলে। আপাতত ওই প্লান্ট বন্ধ রাখা হয়েছে। কী করে এমন দুর্ঘটনা হল তা খতিয়ে দেখা হচ্ছে। অক্সিজেন প্লান্টটিতে কর্মীদের নিরাপত্তা সংক্রান্ত সব নিয়ম মেনে চলা হয়েছিল কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: হারের জন্য আলিমুদ্দিনকে দায়ী করে শোকজের মুখে সিপিএম প্রার্থী তন্ময় ভট্টাচার্য]

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে উচ্চ আধিকারিকদের ঘটনাস্থালে যেতে বলেছেন। খতিয়ে দেখতে বলেছেন দুর্ঘটনার কারণ।  মৃতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন যোগী।

এদিকে অক্সিজেনের অভাবে আজও বেশ কিছু হাসপাতাল থেকে মৃত্যুর খবর মিলেছে। তার মধ্যে উত্তরাখণ্ডের রুরুকি হাসপাতালে ৫ রোগীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। রোগী মৃত্যুর কথা জানিয়েছেন হরিদ্বারের জেলাশাসক। ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে জেলা প্রশাসনের তরফে। পাশাপাশি তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

Advertisement
Next