চারধামের পথে ভয়াবহ দুর্ঘটনার কবলে বাস, মৃত অন্তত ২২ তীর্থযাত্রী

09:18 PM Jun 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারধামের উদ্দেশে রওনা দিয়েছিল তীর্থযাত্রী বোঝাই বাস। কিন্তু গন্তব্যে পৌঁছনো হল না। উত্তরাখণ্ডের একটি ঘাটে বাস উলটে গিয়ে মৃত্যু হল অন্তত ২২ জনের। গুরুতর আহত কমপক্ষে ৬ জন।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রবিবার মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে যমুনাত্রীর দিকে যাচ্ছিল বাসটি। ছিলেন অন্তত ২৮ জন তীর্থযাত্রী। কিন্তু উত্তর কাশীর ডামটায় যমুনাত্রী জাতীয় সড়কে ঘটে যায় ভয়ংকর দুর্ঘটনাটি। সেই সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারের একটি ঘাটে উলটে যায় বাসটি। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ২২ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। এমনটাই জানিয়েছেন ডিজিপি অশোক কুমার।

Advertising
Advertising

[আরও পড়ুন: রাজ্যের সরকারি হাসপাতালের খাবারে মিলল কেঁচো! তদন্তের নির্দেশ মুখ্য স্বাস্থ্য আধিকারিকের]

তিনি আরও জানান, আশঙ্কাজনক অবস্থায় এখনও পর্যন্ত ৬ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার কবলে পড়া তীর্থযাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। মৃতদের পরিচয় জানারও চেষ্টা করা হচ্ছে।

ঘটনায় ইতিমধ্যেই টুইট করে শোকপ্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। জানান, তিনি প্রতি মুহূর্তে উত্তরাখণ্ড সরকারের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ রাখছেন। আহতদের চিকিৎসার সবরকম ব্যবস্থা করা হয়েছে। 

[আরও পড়ুন: কাশ্মীরি পণ্ডিতদের নিরাপত্তা দিতে ব্যর্থ বিজেপি, ফিরছে ১৯৯০-এর ভয়াবহ স্মৃতি, তোপ কেজরির]

Advertisement
Next