shono
Advertisement
Manipur

আবারও রক্তাক্ত মণিপুর, কুকি জঙ্গিদের হামলায় হত ২ জওয়ান

Published By: Monishankar ChoudhuryPosted: 08:19 AM Apr 27, 2024Updated: 09:30 AM Apr 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও রক্তাক্ত মণিপুর। কুকি জঙ্গিদের হামলায় নিহত ২ সিআরপিএফ জওয়ান। শেষ পাওয়া খবর মোতাবেক, এখনও পর্যন্ত নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াই চলছে জওয়ানদের। 

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে, শুক্রবার গভীর রাত থেকে বিষ্ণুপুর জেলার নারানসেনা এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াই চলছে জঙ্গিদের। এনকাউন্টারে এখনও পর্যন্ত সিআরপিএফের দুজন জওয়ানের মৃত্যু হয়েছে। আহত বেশ কয়েকজন। গোটা এলাকা কর্ডন করে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা ও আধাসেনা। এলাকায় কুকি জঙ্গিদের বড়সড় ডেরা রয়েছে বলে 'মিলিটারি ইন্টেলিজেন্স' থেকে নাকি আগেই খবর পেয়েছিল যৌথবাহিনী।                          

উল্লেখ্য, গত ৩ মে মণিপুরে শুরু হয় মেতেই-কুকি জাতিদাঙ্গা। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত প্রায় আড়াইশো মানুষের মৃত্যু হয়েছে এই সংঘাতে। এক হাজারেরও বেশি মানুষ আহত। নিখোঁজ ৩২ জন। প্রায় লক্ষাধিক মানুষ ঘরছাড়া। দুষ্কৃতীরা পাঁচ হাজারেরও বেশি বাড়ি পুড়িয়ে দিয়েছে। ৩৮৬টি ধর্মীয়স্থান মৌলবাদীদের রোষের মুখে পড়েছে। অশান্তি আগের তুলনায় কমলেও এবছরও স্বাভাবিক জীবনযাত্রায় ফিরতে পারেনি উত্তর-পূর্বের রাজ্যটি।           

[আরও পড়ুন: ‘আপনার কাছে ব্যক্তিগত স্বার্থই আগে’, পদত্যাগ না করায় কেজরিকে ভর্ৎসনা হাই কোর্টের]

প্রসঙ্গত, জনসংখ্যার নিরিখে ক্ষুদ্র হলেও গোষ্ঠী সংঘর্ষের কথা মাথায় রেখে মণিপুরে এবার লোকসভা ভোট হয়েছে দুদফায়। প্রথম দফা, ১৯ এপ্রিল মণিপুরের একটি কেন্দ্রে সম্পূর্ণ এবং আংশিকভাবে আরেকটি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। আউটার মণিপুরে প্রথম দফায় ভোট (Manipur Lok Sabha Election) করানো হয় আংশিকভাবে। গতকাল সম্পন্ন হয় দ্বিতীয় এবং সেরাজ্যে শেষ দফার ভোট। আশঙ্কা ছিল ভোটপ্রক্রিয়ায় বাধা দেবে জঙ্গি গোষ্ঠীরা। সেই আশঙ্কাই সত্যি হয়েছে।            

[আরও পড়ুন: EVM রায় নিয়ে মুখ খুললেন মোদি, বিহারে মুসলিমদের সংরক্ষণ নিয়ে তোপ কংগ্রেসকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আবারও রক্তাক্ত মণিপুর। কুকি জঙ্গিদের হামলায় নিহত ২ সিআরপিআফ জওয়ান।
  • শেষ পাওয়া খবর মোতাবেক, এখনও পর্যন্ত নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াই চলছে জওয়ানদের।
Advertisement