shono
Advertisement

৬ দিন আগে উদ্বোধন মোদির, খরচ ৮ হাজার কোটি, একরাতের বৃষ্টিতে ‘পুকুর’সেই রাস্তা

ভোটমুখী কর্ণাটকে তাড়াহুড়োয় উদ্বোধন? প্রশ্ন তুলছে আমজনতা।
Posted: 02:24 PM Mar 18, 2023Updated: 02:26 PM Mar 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল টলটলে ‘পুকুর’ দেখে কে বলবে এটি আসলে বেঙ্গালুরু-মাইসুরু এক্সপ্রেসওয়ে (Bengaluru Mysuru Expressway)। ৬ দিন আগেই যে ঝাঁ চকচকে নতুন রাস্তার উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। চলতি বছরে কর্ণাটকে (Karnataka) বিধানসভা নির্বাচন। তার আগে দক্ষিণের রাজ্যে নয়া এক্সপ্রেসওয়ে উদ্বোধন করে উন্নয়নের প্রশ্নে কংগ্রেসকে (Congress) তোপ দেগেছিলেন মোদি। বৃষ্টির জেরে সেই রাস্তার হাল দেখে প্রশ্ন তুলছে আমজনতা। প্রশ্নের মুখে কর্ণাটকের মুখ্যমন্ত্রী থেকে দেশের প্রধানমন্ত্রী।

Advertisement

১২ মার্চ বেঙ্গালুরু-মাইসুরু এক্সপ্রেসওয়ে উদ্বোধন করেন মোদি। ১১৮ কিমি দীর্ঘ রাস্তা নির্মাণে খরচ হয়েছে ৮ হাজার ৪৮০ কোটি টাকা। দাবি করা হয়, এর ফলে এলাকায় যাত্রী পরিবহণ আরও মসৃণ হবে। কমবে যাতায়াতের সময়। ৩ ঘণ্টার দূরত্ব নেমে আসবে ৭৫ মিনিটে। শুক্রবার রাতের ভারী বর্ষণে সেই রাস্তায় জলে ভেসে গিয়েছে। বেঙ্গালুরুর কাছে রামনগর এলাকায় জলে ডুবে গিয়েছে বেঙ্গালুরু-মাইসুরু এক্সপ্রেসওয়ে।

[আরও পড়ুন: বিএসএফের পর আরও এক আধাসেনায় সংরক্ষণ পাবেন অগ্নিবীররা, নয়া ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রকের]

হাইওয়েতে জল জমায় যেমন যানজট তৈরি হয়েছে, তেমনই একধিক ছোট দুর্ঘটনাও ঘটেছে। ইঞ্জিনে জল ঢুকে বহু গাড়ি বিকল হয়ে গিয়েছে বলেও জানা গিয়েছে। এই ঘটনায় কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই (Basavaraj Bommai), এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দিকে আঙুল তুলছেন আমজনতা। পথচারী ও গাড়িচালকদের প্রশ্ন, রাস্তার কাজ সম্পূর্ণ হওয়ার আগেই কি তবে উদ্বোধন হল? মোদি বা বোম্মাই জানতেন না?

[আরও পড়ুন: স্ত্রীর সঙ্গে ‘প্রেম’ সহকর্মীর, শাস্তি দিতে বন্ধুপত্নীকে খুনের অভিযোগে গ্রেপ্তার সেনা জওয়ান]

উল্লেখ্য, ভোটমুখী কর্ণাটকে এই রাস্তার উদ্বোধন করেই কংগ্রেসকে নিশানা করেছিলেন মোদি। বলেছিলেন, “মোদির কবর খোঁড়ার স্বপ্নে মশগুল থাকুক কংগ্রেস। আমি বেঙ্গালুরু-মাইসুরু এক্সপ্রেসওয়ে তৈরিতে মনযোগ দিই। গরিব মানুষের বেঁচে থাকা সহজ করি।” এই অবস্থায় ‘পুকুর’ রাস্তা নিয়ে বেজায় অস্বস্তিতে পড়েছে রাজ্যের শাসক দল বিজেপি।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement