Advertisement

কাশ্মীরের জেলা উন্নয়ন নিগমে বড় জয়ের পথে গুপকার জোট, শ্রীনগরে খাতা খুলল বিজেপি

03:33 PM Dec 22, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৭০ ধারা বিলোপের পর ভূস্বর্গে প্রথম নির্বাচন। জম্মু ও কাশ্মীরের জেলা উন্নয়ন নিগমে (DDC) কে ক্ষমতায় আসবে, তা নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। গণনার শেষ ট্রেন্ড অনুযায়ী, কাশ্মীরে (Kashmir) এগিয়ে পিডিপি-ন্যাশনাল কনফারেন্সের গুপকার জোট। আর জম্মুতে (Jammu) মাত দিচ্ছে বিজেপি। যদিও দু’ক্ষেত্রেই ভাল ফলের আশা করছে বিজেপি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সোমবার দুপুরে শেষ পাওয়া ট্রেন্ড অনুযায়ী, জম্মুতে বিজেপি ৪৪টি আসনে আর গুপকার জোট ২০টি আসনে এগিয়ে। কাশ্মীরে কার্যত একচ্ছত্র দাপট দেখাচ্ছে ফারুক আবদুল্লা নেতৃ্ত্বাধীন গুপকার জোট (Gupkar Alliance)। তাঁরা এগিয়ে ৬৭টি আসনে। বিজেপি মোট ৩টি আসনে এগিয়ে। সবমিলিয়ে ২১টি আসনে এগিয়ে কংগ্রেস।

[আরও পড়ুন : বাংলায় তৃণমূল সরকারকে বেলাইন করতে চাইছে বিজেপি! মমতার পাশে দাঁড়িয়ে তোপ পওয়ারের]

শেষ পাওয়া খবর অনুযায়ী, পুলওয়ামা এ আসনে জয় পেয়েছেন পিডিপি যুব নেতা ওয়াহিদ পারা। উল্লেখ্য, নমিনেশন জমা দেওয়ার পরই জঙ্গি-যোগে তাকে গ্রেপ্তার করা হয়। এদিন জয়ের খবর মেলার পর টুইট করে পিডিপি নেত্রী মেহবুবা মুফতি জানান, “প্রথমবার নির্বাচনে লড়াই করে বড় বিশাল মার্দিনে জয় পেয়েছে ওয়াহিদ। ওর জন্য গর্বিত। নমিনশন জমা করার পরই তাঁকে ভিত্তিহীন অভিযোগ গ্রেপ্তার করা হয়েছিল। কিন্তু এলাকার মানুষ ওঁর উপর আস্থা রেখেছে।”

Advertising
Advertising

[আরও পড়ুন : ‘ধর্মের নামে কেউ বঞ্চিত হবে না’, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের শতবর্ষে ঘোষণা প্রধানমন্ত্রীর]

এদিকে আবার কাশ্মীরে তিনটি আসনে জয় পেয়েছে বিজেপি (BJP)। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছে, “উপত্যকার মানুষ এবার বদল চান। বিজেপি ভাল ফল করবে।” শ্রীনগরেও খাতা খুলেছে বিজেপি। জিতেছে যুব মোর্চার জাতীয় সহ-সভাপতি আইজাজ হোসেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

উল্লেখ্য, ১৪ জেলার মোট ২৮০ টি আসনে ভোটগ্রহণ হয়েছে আট দফায়। ইভিএমের বদলে ব্যবহার হয়ছে ব্যালট পেপার। স্বাভাবিকভাবেই ফল জানতে অনেকটা বেশি সময় লাগবে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next