shono
Advertisement

প্রধানমন্ত্রীর ‘প্রেরণায়’৫০ লক্ষ জয় মুম্বইয়ের বধূর, বিজেপির প্রচারে বিতর্ক

কেবিসি কি বিজেপির মুখপত্র পরিনত হচ্ছে? প্রশ্ন নেটিজেনদের একাংশের। The post প্রধানমন্ত্রীর ‘প্রেরণায়’ ৫০ লক্ষ জয় মুম্বইয়ের বধূর, বিজেপির প্রচারে বিতর্ক appeared first on Sangbad Pratidin.
Posted: 05:50 PM Oct 10, 2017Updated: 12:20 PM Oct 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৌন বনেগা ক্রোড়পতিতে ৫০ লক্ষ টাকা জিতেছেন মীনাক্ষি জৈন। মুম্বইয়ের এই ছাপোষা বধূ আচমকা শিরোনামে। ৫০ লক্ষ জেতার প্রশ্নে তিনি যে উত্তরটা দিয়েছিলেন তা নাকি মন কি বাত থেকে পাওয়া। এই একটা জবাবে হইহই করে নেমে পড়েছে বিজেপি। দলের টুইটার হ্যান্ডেলে মীনাক্ষির ভিডিও তুলে ধরে কেন্দ্রের শাসক দল বোঝাতে চেয়েছে মহিলারা এগোচ্ছে। তাদের এই উত্তরণের নেপথ্যে রয়েছেন প্রধানমন্ত্রী।

Advertisement

 

Inspiring how PM Shri @narendramodi‘s #MannKiBaat helped a 10th pass woman win Rs. 50 lakh. pic.twitter.com/mhR58YI2bo

— BJP (@BJP4India) October 9, 2017

[‘সাহসিকতা নয়, সাংবাদিকতার ধর্ম পালন করেছি মাত্র’]

নরেন্দ্র মোদির প্রশংসায় এখানেই থামেনি বিজেপি। টুইটারে বলা হয়, দেশের মহিলাদের কাছে এখন অনুপ্রেরণার নাম প্রধানমন্ত্রী। তাঁর দৌলতেই একজন দশম শ্রেণি উত্তীর্ণা ৫০ লক্ষ টাকা জিতে নিলেন। ৫০ লক্ষ টাকার জন্য মীনাক্ষিকে প্রশ্ন করা হয়েছিল, কোন স্বাধীনতা সংগ্রামী ভারত ছাড়ো আন্দোলন স্লোগান তুলেছিলেন? অপশন হিসাবে অরুণা আসফ আলি, ধন্ড কেশব কারবে, খান আবদুল গফফর খান এবং ইউসুফ মেহরালির নাম বলা হয়। দ্রুত উত্তর দেন মুম্বইয়ের এই প্রতিযোগী। জানিয়ে দেন, উত্তরটি ইউসুফ মেহরালি। কেন এত তাড়াতাড়ি জবাব দিলেন সেই রহস্য নিজেই ভাঙেন মীনাক্ষি। অমিতাভ বচ্চনকে তিনি জানান, বেতারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাষণ মনে রেখেই এই সাফল্য পেয়েছেন। বিজেপির অফিসিয়াল টুইটারে পেজে মীনাক্ষির ৫০ লক্ষ জয় এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানোর অংশ তুলে ধরা হয়েছে। প্রকারান্তরে বুঝিয়ে দেওয়া হয়েছে, দেশের নারীদের কাছে এখন আইকন নরেন্দ্র মোদি।

[এই তো অবস্থা! বাইক আরোহীর কাণ্ড দেখে হাতজোড় পুলিশের]

বিজেপির এই নিয়ে পিঠ চাপড়ালেও বিরোধীরা এই ঘটনায় রাজনৈতিক গন্ধ দেখছে। তাদের অভিযোগ, কেবিসির বর্তমান সিজন কার্যত বিজেপির মুখপত্র হয়ে উঠেছে। সোশাল মিডিয়ায় এই নিয়ে নানা প্রশ্ন তোলা হয়েছে। কেবিসি-তে বিজেপি শাসিত এনডিএ এবং প্রধানমন্ত্রীর দর্শনের ছাপ মিলছে বলে অভিযোগ। এর যুক্তি দিতে গিয়ে কিছু দৃষ্টান্ত তুলে ধরেছেন নেটিজেনদের একাংশ। ২০১৭-এর জুলাইতে প্রথম প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদি কোন দেশে গিয়েছিলেন? এক দেশ, এক করব্যবস্থা সরকারের কোন নীতির স্লোগান? কোন প্রকল্পের জন্য বিপিএল তালিকাভুক্ত মহিলারা বিনামূল্যে গ্যাস পেয়েছেন? নেটিজেনদের প্রশ্ন কেন্দ্রের প্রকল্প এবং দর্শনের প্রচারের জায়গা হয়ে উঠল কি কেবিসি? তাদের বিদ্রুপ যে কুইজ শো-এর স্পনসর হিসাবে রয়েছে রিলায়েন্স জিও, পতঞ্জলি বা গুজরাট ট্যুরিজম। সেখানে এসবই অনিবার্য।

 

The post প্রধানমন্ত্রীর ‘প্রেরণায়’ ৫০ লক্ষ জয় মুম্বইয়ের বধূর, বিজেপির প্রচারে বিতর্ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement