shono
Advertisement

শাহ-মন্ত্রেই কাটল জট? মহারাষ্ট্রে চূড়ান্ত এনডিএ-র আসনরফা!

গুঞ্জন, বিজেপি, শিব সেনার শিণ্ডে শিবির ও এনসিপির পওয়ার শিবিরের মধ্যে আসনরফা হয়ে গিয়েছে। বিজেপি লড়বে ৩১টি আসনে। অন্যদিকে শিণ্ডেরা লড়বেন ১৩ আসনে। এবং অজিত পওয়ারের দল প্রতিদ্বন্দ্বিতা করবে ৪ আসনে।
Posted: 10:32 AM Mar 13, 2024Updated: 02:07 PM Mar 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে কাটল জট। মহারাষ্ট্রে (Maharashtra) মহাজুটি জোটের আসন সমঝোতা চূড়ান্ত। বিজেপি, শিব সেনার শিণ্ডে শিবির ও এনসিপির পওয়ার শিবিরের মধ্যে আসনরফা হয়ে গিয়েছে। বিজেপি লড়বে ৩১টি আসনে। অন্যদিকে শিণ্ডেরা লড়বেন ১৩ আসনে। এবং অজিত পওয়ারের দল প্রতিদ্বন্দ্বিতা করবে ৪ আসনে। এমনটাই দাবি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের।

Advertisement

মহারাষ্ট্রের ৪৮ আসনের বিধানসভা কেন্দ্রে কে কতগুলি আসনে লড়াই করবে তা নিয়ে মতবিরোধ ছিল। বিজেপি অন্তত ৩০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছিল। গুঞ্জন, এই প্রস্তাবে খুশি হতে পারেনি ‘আসল’ এনসিপি (NCP) ও শিব সেনার (Shiv Sena) শিণ্ডে শিবির। শিণ্ডে চাইছিলেন অন্তত ২৩টি আসনে লড়তে। অজিত পওয়ার চাইছিলেন অন্তত ১০টি আসনে লড়তে। কিন্তু গেরুয়া শিবির এমন প্রস্তাব মানছিল না। ফলে তৈরি হয়েছিল জট। যা কাটার সম্ভাবনা তৈরি হয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বৈঠকের পর। গত সপ্তাহে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ারের সঙ্গে বৈঠক করেন শাহ। সেই সময় সেখানে উপস্থিত ছিলেন আর এক উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। প্রায় আধঘণ্টার বৈঠক হয়। এর পর মুখ্যমন্ত্রী শিণ্ডের সঙ্গে আলাদা বৈঠক করেন শাহ। প্রায় ৫০ মিনিট কথা হয় তাঁদের। মনে করা হচ্ছে, এরই ফলশ্রতি মহাজুটির জটমুক্তি।

[আরও পড়ুন: ১০০ দিনের টাকা থেকে কাটমানি! অভিযুক্ত উপপ্রধানের স্বামী]

এদিকে এবারের নির্বাচনে মহারাষ্ট্রে প্রবল লড়াই হতে চলেছে দুই ননদ-বউদির। একজন অজিত পওয়ারের স্ত্রী সুনেত্রা। অন্যজন সুপ্রিয়া সুলে- শরদ পওয়ারের কন্যা। বারামতি আসনে এই লড়াই হতে পারে বলেই মনে করা হচ্ছে। বরাবরই পওয়ারদের শক্ত ঘাঁটি এই কেন্দ্র। এবার সেখানেই লড়তে পারে সুনেত্রা-সুপ্রিয়া। প্রসঙ্গত, সুপ্রিয়া বারামতির বর্তমান সাংসদ। 

[আরও পড়ুন: নিজের গাড়ি নেই, পুরুলিয়ার তৃণমূল প্রার্থী শান্তিরামের প্রচারে আসছে দুধ সাদা দামি গাড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement