shono
Advertisement

‘ঝুলি থেকে বিড়াল বেরিয়ে পড়েছে’, সনাতন ধর্ম বিতর্কে তোপ বিজেপির

স্ট্যালিনপুত্রের ঘৃণাভাষণকে কেন্দ্র করে তুঙ্গে বিজেপি বনাম বিরোধী তরজা।
Posted: 03:55 PM Sep 12, 2023Updated: 03:57 PM Sep 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সনাতন ধর্মের সঙ্গে ডেঙ্গু ও ম্যালেরিয়ার তুলনা করেছিলেন তামিলনাড়ুর (Tamil Nadu) মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের পুত্র উদয়ানিধি স্ট্যালিন (Udhayanidhi Stalin)। এহেন ঘৃণাভাষণকে কেন্দ্র করে তোলপাড় দেশ। তুঙ্গে বিজেপি বনাম বিরোধী তরজা। এই প্রেক্ষাপটে মঙ্গলবার ফের আক্রমণ শানাল গেরুয়া শিবির। বিজেপি (BJP) সাংসদ রবিশংকর প্রসাদ মন্তব্য করলেন, ”ওরা কী ভাবে তা পরিষ্কার হয়ে গিয়েছে। ঝুলি থেকে বেরিয়ে পড়েছে বিড়াল।”

Advertisement

ঠিক কী বলেছেন বর্ষীয়ান নেতা? তাঁর কথায়, ”ইংরেজিতে একটা কথা আছে, ঝুলি থেকে বেড়াল বেরিয়ে পড়েছে। ওরা কী ভাবে তা পরিষ্কার হয়ে গিয়েছে। ইন্ডিয়া জোট তৈরিই হয়েছে সনাতন ধর্মের বিরোধিতা করার জন্য, সনাতন ধর্মকে শেষ করে দেওয়ার জন্য। মুখ্যমন্ত্রী স্ট্যালিনের ছেলের সনাতন ধর্ম বিরোধী মন্তব্যের সময়ই ডিএমকে শিক্ষামন্ত্রীর মন্তব্যও প্রকাশ্যে এসেছে। সনাতন ধর্মের বিরোধিতা করে ওরা ভোট ব্যাংক রাজনীতি করেছে। আমি কংগ্রেস ও তাদের জোটসঙ্গীদের বলতে চাই, ওদের কি সাহস আছে অন্য ধর্মের দেবতাদের কটাক্ষ করার? সেই সাহস আছে? ওরা তো অন্য ধর্ম সম্পর্কে নীরব, কেবল সনাতন ধর্ম নিয়েই কথা বলতে পারে।’

 

[আরও পড়ুন: ফের অগ্নিগর্ভ মণিপুরে ঝরল রক্ত, দুষ্কৃতীদের গুলিতে মৃত ৩]

প্রসঙ্গত, ডিএমকের আরেক নেতা এ রাজাকে সম্প্রতি বলতে শোনা গিয়েছে, উদয়নিধি অনেক নরমভাবে বলছেন। এর চেয়েও বেশি সংক্রামক রোগের সঙ্গে তুলনা করা উচিত ছিল। তাঁর মতে, ”সনাতন ধর্ম আসলে অনেক বেশি সংক্রামক। এর তুলনা কুষ্ঠ বা এইচআইভির সঙ্গে হওয়া উচিত। উদয়নিধি স্ট্যালিন অনেক নরম করে বলেছেন।” এরপরই এবার পালটা দিল বিজেপিও।

[আরও পড়ুন: তিন বছর ধরে পরকীয়া, বিয়ের জন্য চাপ দিতেই বান্ধবীকে ‘খুন’ সেনা আধিকারিকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement