shono
Advertisement

খরচ ১০০ কোটি! মধ্যপ্রদেশে ১০ তলা পার্টি অফিস বানাচ্ছে বিজেপি

দেশের প্রতিটি জেলাতেই একটি করে পার্টি অফিস খোলার পরিকল্পনা।
Posted: 08:38 PM Mar 24, 2023Updated: 08:39 PM Mar 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই বছর যে ক’টি রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে, তার মধ্যে অন্যতম মধ্যপ্রদেশ। ২০২৪ সালের নির্বাচনের আগে সব নির্বাচনেই ভাল ফল করতে মরিয়া পদ্ম শিবির। এই পরিস্থিতিতে মধ্যপ্রদেশে (Madhya Pradesh) তৈরি হচ্ছে বিরাট পার্টি অফিস। এমনিতেই বর্তমান পার্টি অফিস বেশ বড়। দেশের মধ্যে পার্টি অফিস হিসেবে বৃহত্তম। কিন্তু সেই নজির ভেঙে নির্বাচনের আগে আরও বড় নজির গড়ার লক্ষ্যে পদক্ষেপ করছে বিজেপি (BJP)।

Advertisement

আগামী রবিবারই এই বিল্ডিংটির ‘ভূমি পূজন’ তথা ভিতপুজো করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। অতিকায় এই ভবন নির্মাণে খরচ পড়বে প্রায় ১০০ কোটি টাকা। এর আগে ১৯৯১ সালে তৎকালীন সুন্দরলাল পাটওয়া সরকারের আমলে ভোপালে যে পার্টি অফিস তৈরি করা হয়েছিল, সেটাই ছিল বৃহত্তম। খরচ পড়েছিল ২ কোটি টাকা। এবার তৈরি হবে নয়া ভবন। যা গড়বে নতুন কীর্তি।

[আরও পড়ুন: সাঁঝ আকাশে বিরল দৃশ্য! একই মঞ্চে চাঁদ ও শুক্র]

কী কী থাকছে নতুন পার্টি অফিসে? মধ্যপ্রদেশের বিজেপি সভাপতি ভিডি শর্মা জানিয়েছেন, দেশের সমস্ত জেলাতেই একটি করে পার্টি অফিস খুলতে চায় বিজেপি। ভোপালেও নতুন পার্টি অফিস খোলার পরিকল্পনা অনেক দিনের। অবশেষে তৈরি হবে নতুন পার্টি অফিস। এই অফিস মূলত তিন ভাগে বিভক্ত হবে। প্রধান অফিস ‘সংকল্প সঙ্কুল’, নেতাদের বাসস্থান ‘সমর্পণ সঙ্কুল’ ও কর্মীদের বাসস্থান ‘সহযোগ সঙ্কুল’। সব মিলিয়ে বাড়িটি হবে ১০ তলা! থাকবে এক বিরাট অডিটোরিয়াম। সেখানে একসঙ্গে ১ হাজার লোক বসতে পারবেন।

পুরনো অফিস থেকে বিজেপি মধ্যপ্রদেশে ৬ বার নির্বাচনে লড়ে তিনবার জিতেছে। হেরেছে তিনবার। নয়া পার্টি অফিস কেমন ভাগ্য বয়ে আনে সেদিকেই চোখ থাকবে ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: ‘শহিদের ছেলেকে দেশদ্রোহী বানিয়ে দিলেন!’ দাদার পাশে দাঁড়িয়ে মোদিকে তোপ প্রিয়াঙ্কার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement