shono
Advertisement
Chhattisgarh

মাওবাদী নিকেশের ২৪ ঘণ্টার মধ্যে বদলা! ছত্তিশগড়ে বাড়িতে ঢুকে কুপিয়ে খুন বিজেপি নেতাকে

মঙ্গলবার ২৯ মাওবাদীকে নিকেশ করে যৌথবাহিনী।
Posted: 07:03 PM Apr 17, 2024Updated: 07:12 PM Apr 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছত্তিশগড়ে (Chhattisgarh) যৌথ অভিযানে নিরাপত্তারক্ষীরা নিকেশ করেছিল ২৯ মাওমাদীকে। কয়েক ঘণ্টার মধ্যে তার 'পালটা' হামলায় খুন এক বিজেপি (BJP) নেতা। মঙ্গলবার দুপুরে যৌথ অভিযান চালায় বিএসএফ (BSF) এবং ডিস্ট্রিক্ট রিজার্ভ ফোর্স (DRF)। তাতেই খতম হয় মাওবাদীরা। এর পর রাত ১১টা নাগাদ বাস্তার অঞ্চলের নারায়ণপুরে বাড়িতে ঢুকে বিজেপি নেতাকে খুন করল নকশালপন্থীরা।

Advertisement

উল্লেখ্য, যৌথ অভিযানে মৃত ২৯ জন মাওবাদীর মধ্যে শীর্ষ মাও নেতা শংকর রাও-ও রয়েছেন। এই শংকর কাঁকর জেলার শীর্ষ মাও (Maoist) কম্যান্ডার ছিলেন। তাঁর মাথার দাম ছিল ২৫ লক্ষ টাকা। এছাড়াও মাওবাদীদের বেশ কয়েকজন শীর্ষ নেতা খতম হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাস্থল থেকে প্রচুর বারুদ এবং একে-৪৭ উদ্ধার হয়েছে। মূলত ছত্তিশগড়ের কাঁকর জেলার জঙ্গলে চলে এই অভিযান। যৌথ অভিযানেই আসে সাফল্য।

 

[আরও পড়ুন: কাকার সঙ্গে চুটিয়ে প্রেম, ঘনঘন ফোনালাপ মেয়ের! দুজনকেই খুন করলেন বাবা, দোসর ছেলে]

অন্যদিকে মঙ্গলবার রাত ১১টা নারায়ণপুরে বিজেপি নেতা পঞ্চম দাস মানিকপুরী ওরফে গোলুর বাড়িতে ঢোকে মাওবাদীরা। ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয় তাঁকে। নারায়ণপুরের দণ্ডবন গ্রামের উপপঞ্চায়েত প্রধান এবং বিজেপির শক্তি কেন্দ্রের সহ-আহ্বায়ক ছিলেন তিনি। বিজেপি নেতার বাড়ির সামনে প্যামপ্লেট ফেলে যায় মাওবাদীরা। সেখানে লেখা রয়েছে, দুর্নীতি এবং গোপনে পুলিশের কাছে খবর চালাচালির অপরাধে হত্যা করা হয়েছে গোলুকে।

 

[আরও পড়ুন: দিল্লির ব্যস্ত উড়ালপুলে শুটআউট, পুলিশ অফিসারকে ‘খুন’ করে আত্মঘাতী যুবক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যৌথ অভিযানে মৃত ২৯ জন মাওবাদীর মধ্যে শীর্ষ মাও নেতা শংকর রাও-ও রয়েছেন।
  • নারায়ণপুরের দণ্ডবন গ্রামের উপপঞ্চায়েত প্রধান এবং বিজেপির শক্তি কেন্দ্রের সহ-আহ্বায়ক ছিলেন বিজেপি নেতা।
Advertisement