shono
Advertisement

‘শত্রু’ পওয়ারের আগমনে অস্বস্তিতে মহারাষ্ট্রের বহু বিজেপি বিধায়ক! মানলেন খোদ ফড়নবিশই

২ মাসের ছুটিতে যাচ্ছেন বিজেপির জাতীয় সম্পাদক পঙ্কজা মুন্ডেও।
Posted: 07:42 PM Jul 07, 2023Updated: 07:42 PM Jul 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের রাজনৈতিক আঙিনায় ‘নাটক’ অব্যাহত। এনসিপি থেকে অজিত পওয়ার (Ajit Pawar) ও আরও ৭ বিধায়ক যোগ দিয়েছেন রাজ্যের এনডিএ সরকারে। ‘শত্রু’দের সঙ্গে হাত মেলাতে গিয়ে অস্বস্তিতে রাজ্যের বিজেপি বিধায়করা। এমনটাই দাবি খোদ মহারাষ্ট্রের (Maharashtra) উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ এবং বিজেপির জাতীয় সম্পাদক পঙ্কজা মুন্ডের।

Advertisement

শোনা যাচ্ছিল, পঙ্কজা নাকি দল ছেড়ে হাত শিবিরে যোগ দেবেন। সেই গুঞ্জন উড়িয়ে দিলেও পঙ্কজা জানিয়েছেন, আপাতত মাস দুয়েকের ‘ছুটি’তে যাচ্ছেন তিনি। পাশাপাশি তাঁর দাবি, বহু বিজেপি বিধায়কই বর্তমান পরিস্থিতিতে অসন্তুষ্ট। তবে প্রকাশ্যে তা বলতে ভয় পাচ্ছেন তাঁরা।

[আরও পড়ুন: হাসিনার সঙ্গে সাক্ষাতের পরই সিদ্ধান্ত বদল, অবসর প্রত্যাহার তামিমের]

একই কথা বলতে শোনা যাচ্ছে ফড়নবিশকেও। তিনি জানিয়েছেন, দলের অনেক কর্মী, যারা দীর্ঘদিন ধরেই এনসিপির সঙ্গে লড়াই করে আসছেন। আচমকাই সেই দলের বিধায়কদের মেনে নিতে তাঁদের অস্বস্তি হচ্ছে। তবে এই বিষয়ে পঙ্কজা মুন্ডের সঙ্গে বিজেপি নেতৃত্ব কথা বলে বলেও জানিয়েছেন ফড়নবিশ। যদিও তিনি কংগ্রেসে যাচ্ছেন এবং সেই জন্য ইতিমধ্যেই রাহুল-সোনিয়ার সঙ্গে বৈঠকও সেরেছেন এই দাবিকে নস্যাৎ করে পঙ্কজা হুঁশিয়ারি দিয়েছেন, এই সংবাদ যারা পেশ করেছে তাদের বিরুদ্ধে তিনি আদালতে যাবেন।

প্রসঙ্গত, পওয়ারের আগমনে খুশি নয় শিণ্ডে শিবিরও। বিরোধীদের একাংশ দাবি করেছিলেন, শিণ্ডেকে সরিয়ে অজিত পওয়ারকে মুখ্যমন্ত্রী করা হতে পারে। তবে যাবতীয় জল্পনায় জল ঢেলে দিয়েছে শিব সেনার (Shiv Sena) শিণ্ডে শিবির। একই পরিস্থিতি তৈরি হল বিজেপিতেও (BJP)।

[আরও পড়ুন: সুষ্ঠুভাবে পঞ্চায়েত ভোট করানোই লক্ষ্য, লে-লাদাখ থেকে বাহিনী এল আকাশপথে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement