shono
Advertisement

Breaking News

Kerala

'ইন্দিরা মাদার অফ ইন্ডিয়া', মন্ত্রীপদে আপত্তির পর এবার কংগ্রেস প্রশস্তি বিজেপি সাংসদের মুখে

Published By: Amit Kumar DasPosted: 05:50 PM Jun 15, 2024Updated: 05:50 PM Jun 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণের কেরল রাজ্য থেকে একমাত্র বিজেপি সাংসদ তিনি। তবে দলে থেকে বোধহয় খুব একটা খুশি নন সুরেশ গোপী। কেন্দ্রীয় মন্ত্রীত্বের আশা থাকলেও মোদি সরকার তাঁকে দিয়েছে প্রতিমন্ত্রীর পদ। যা নিয়ে আগেই অসন্তোষ প্রকাশ করেছিলেন ত্রিচূরের বিজেপি সাংসদ। এহেন গোপীর মুখে এবার 'সন্দেহজনক' ভাবে শোনা গেল কংগ্রেস প্রশস্তি। প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে 'মাদার অফ ইন্ডিয়া' বলে মন্তব্য করার পাশাপাশি প্রয়াত কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী করুণাকরণ ও বাম নেতা ইকে নয়নারকে নিজের 'রাজনৈতিক গুরু' বলে মন্তব্য করলেন তিনি। স্বাভাবিকভাবেই তাঁর মন্তব্যে শোরগোল শুরু হয়েছে দক্ষিণের রাজনীতিতে।

Advertisement

প্রাক্তন মুখ্যমন্ত্রী করুণাকরণের মৃত্যু দিবস উপলক্ষে কেরলের পুনক্কুনমে তাঁর মূর্তিতে শ্রদ্ধা জানাতে যান সুরেশ গোপী (Suresh Gopi)। সেখানেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, "আমি আমার 'গুরু'কে সম্মান জানাতে এসেছি। করুণাকরণ হলেন, এই রাজ্যে কংগ্রেসের (Congress) 'পিতা'। ওনার ও তাঁর স্ত্রীর সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক ছিল আমার।" একইসঙ্গে তিনি বলেন, "রাজনৈতিক বিরোধিতা যতই থাক প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে (Indira Gandhi) আমি 'মাদার অফ ইন্ডিয়া' বলেই মানি।" তাৎপর্যপূর্ণভাবে এবারের নির্বাচনে সুরেশের প্রতিদ্বন্দ্বী ছিলেন কংগ্রেস প্রার্থী ছিলেন করুণাকরণের পুত্র মুরলিধরন। তবে এই নির্বাচনে তৃতীয় স্থানে জায়গা হয় তাঁর। পাশাপাশি গত ১২ জুন কন্নুরে বাম নেতা নয়নারের বাড়িতেও উপস্থিত হতে দেখা গিয়েছিল তাঁকে।

[আরও পড়ুন: তীব্র যন্ত্রণায় কাতর, গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে নীতীশ কুমার]

গত ৯ জুন রবিবার সন্ধ্যায় শপথ নিয়েছিলেন এনডিএ সরকারের মন্ত্রিসভার সদস্যরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ মোত ৭২ জন শপথ নেন। সেই তালিকায় ছিলেন বিজেপি (BJP) সাংসদ সুরেশ গোপীও। এর পর মন্ত্রিসভাও বণ্টনে তাঁকে দেওয়া হয় প্রতিমন্ত্রীর পদ। আর তার পরই বেসুরো শোনায় গোপীকে। কেরলের গেরুয়া নেতা বলেন, তাঁর এই পদ চাই না। তিনি একজন সাংসদ হিসেবে ত্রিচূরের মানুষদের জন্য কাজ করতে চান। শিগগিরি এই পদ থেকে নিষ্কৃতি দেওয়ার কথাও বলেন গোপী।

[আরও পড়ুন: ভোট মিটতেই সম্মুখ সমরে! জলসংকটে কেজরি সরকারের বিরুদ্ধে কলসি ভেঙে বিক্ষোভ কংগ্রেসের]

প্রসঙ্গত, ৬৫ বছরের সুরেশ একজন অভিনেতা, টিভি সঞ্চালক ও প্লেব্যাক গায়কও। এবার ত্রিচূর লোকসভা কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করেছিল বিজেপি। নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী সিপিআইয়ের সুনীল কুমারকে ৭৪ হাজার ভোটে হারিয়েছেন গোপী। রাজনৈতিক মহলের ধারনা, গোটা তামিলনাড়ু ও কেরল থেকে একমাত্র বিজেপি সাংসদ হওয়ায় রাজ্য নেতৃত্বের আশা ছিল গোপীকে দেওয়া হবে পূর্ণ মন্ত্রক। তবে তার পরিবর্তে প্রতিমন্ত্রী পদে বেশ হতাশ কেরল বিজেপি। 'মন্ত্রক চাই না' বলে সুর তোলার পর এবার গোপীর মুখে কংগ্রেসের প্রশস্তিকে বেশ সন্দেহের চোখে দেখছে রাজনৈতিক মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিজেপি সাংসদ গোপীর মুখে শোনা গেল 'সন্দেহজনক' কংগ্রেস প্রশস্তি।
  • প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে 'মাদার অফ ইন্ডিয়া' বলে মন্তব্য করলেন মোদি মন্ত্রিসভার মন্ত্রী।
  • কংগ্রেস নেতা করুণাকরণ ও বাম নেতা ইকে নয়নারকে নিজের 'রাজনৈতিক গুরু' বলে মন্তব্য গোপীর।
Advertisement