shono
Advertisement

শিক্ষক বদলি নিয়ে ‘দুর্নীতি’র প্রতিবাদে অভিযান, পুলিশের লাঠিচার্জে মৃত্যু বিজেপি কর্মীর

পুলিশের ভূমিকার তীব্র নিন্দায় সরব জেপি নাড্ডা।
Posted: 03:19 PM Jul 13, 2023Updated: 03:19 PM Jul 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে (Bihar) শিক্ষক বদলিতে দুর্নীতির প্রতিবাদে বিধানসভা অভিযান করেছিল বিজেপি (BJP)। সেই কর্মসূচি চলাকালীন ব্যাপক লাঠিচার্জ করে পুলিশ। অভিযানে গুরুতর আহত হয়ে মৃত্যু হল এক বিজেপি নেতার। শান্তিপূর্ণ অভিযানে কেন পুলিশি হামলা হল, সেই প্রশ্ন তুলে সরব বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda)। জানা গিয়েছে, বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেওয়া একাধিক বিজেপি নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

Advertisement

শিক্ষকদের বদলি করতে দুর্নীতি করছে বিহারের মহাজোট সরকার- এই দাবিতে বিধানসভা অভিযান করে রাজ্যের বিজেপি। বৃহস্পতিবার এই অভিযান চলাকালীন কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে পাটনার ডাকবাংলা এলাকা। প্রতিবাদীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ। বেশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাসও ছোঁড়া হয় বিক্ষোভকারীদের দিকে।

[আরও পড়ুন: ‘বিদায় মা ও বাবা…’, ঋণ শোধে চাপ চিনা সংস্থার এজেন্টদের, আত্মঘাতী ইঞ্জিনিয়ারিং পড়ুয়া!]

পুলিশের লাঠির আঘাতেই গুরুতর জখম হন বিজয় কুমার সিং। জেহনাবাদ জেলার সাধারণ সম্পাদক বিজয়কে আটক করেছিল পুলিশ। তারপরেই গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে পৌঁছতেই বিজয়কে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। পুলিশের লাঠির আঘাতে দলীয় কর্মীর মৃত্যুর খবর প্রকাশ করেছেন বিহার বিজেপির প্রধান সুশীল কুমার মোদি।

তারপরেই পুলিশি হেনস্তার তীব্র বিরোধিতা করে সরব হন নাড্ডা। টুইট করে তিনি বলেন, “বিজেপি কর্মীদের উপর পুলিশি লাঠি চালনার ঘটনা আসলে সরকারের ব্যর্থতার ফল। দুর্নীতির কেল্লাকে বাঁচাতে মরিয়া হয়ে উঠেছে মহাজোটের সরকার, তাই গণতন্ত্রের উপর হামলা চালানো হচ্ছে।” অন্যদিকে, প্রবল বিক্ষোভের মধ্যে পড়ে বিহারের শিক্ষা দপ্তরের আধিকারিকদের ছুটি বাতিল করে দিয়েছে বিহারের সরকার।

[আরও পড়ুন: পঞ্চায়েতে ৫১ শতাংশের মানুষের সমর্থন তৃণমূলে, দ্বিতীয় স্থানে বিজেপিকে টক্কর বাম-কংগ্রেস জোটের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement