shono
Advertisement

প্রধানমন্ত্রীর বাসভবনে গভীর রাতে ম্যারাথন বৈঠক বিজেপি শীর্ষ নেতৃত্বের, বড়সড় রদবদলের ইঙ্গিত

অভিন্ন দেওয়ানি বিধি নিয়েও আলোচনা।
Posted: 09:15 AM Jun 29, 2023Updated: 12:10 PM Jun 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিন্ন দেওয়ানি বিধি নিয়ে বিতর্কের মধ্যেই বুধবার রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) বাসভবনে ম্যারাথন বৈঠক বিজেপি শীর্ষ নেতৃত্বের। এদিন একপ্রকার আচমকাই প্রধানমন্ত্রীর বাসভবনে তলব পড়ে জেপি নাড্ডা, অমিত শাহ, বিএল সন্তোষদের। দলের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে প্রায় ঘণ্টা পাঁচেক বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদি।

Advertisement

শোনা যাচ্ছে, লোকসভা নির্বাচন (Lok Sabha) এবং আসন্ন চার রাজ্যের নির্বাচনের রণকৌশল নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবনে ওই জরুরি বৈঠক ডাকা হয়েছিল। সাম্প্রতিক অতীতে খোদ প্রধানমন্ত্রীর বাসভবনে টানা ৫ ঘণ্টার ম্যারাথন বৈঠক হওয়ার ঘটনা বিরল। কিছুদিন আগেও মোদির সঙ্গে শাহ-নাড্ডারা (JP Nadda) বৈঠক করেছেন, তবে এত দীর্ঘ আলোচনা কার্যত বেনজির। স্বাভাবিকভাবেই এই দীর্ঘ বৈঠক ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে।

[আরও পড়ুন: সিমলার বৈঠকেই আসনরফা নিয়ে প্রাথমিক আলোচনা বিরোধীদের! আলোচনা একাধিক রাজ্য নিয়ে]

সূত্রের খবর, চার রাজ্যের নির্বাচনের আগে বিজেপির (BJP) সাংগঠনিক স্তরে বড়সড় রদবদল হতে পারে। সেই রদবদল নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন শাহ-নাড্ডারা। আবার আগামী চার রাজ্যের বিধানসভা নির্বাচন এবং লোকসভা নির্বাচনের রণকৌশল নিয়েও আলোচনা হয়েছে ওই বৈঠকে। আসলে কর্ণাটক নির্বাচনে ধাক্কার পর চার রাজ্যে ভাল ফল করা গেরুয়া শিবিরের জন্য ভীষণ জরুরি হয়ে পড়েছে। সেকারণেই রণকৌশলে বদল করা হচ্ছে বলে খবর।

[আরও পড়ুন: মুম্বইয়ের ভার্সোভা-বান্দ্রা ব্রিজ হল ‘বীর সাভারকর সেতু’, হিন্দুত্বেই ভরসা রাখছে বিজেপি]

আরেকটা সূত্র অবশ্য বলছে, বুধবারের বৈঠকের অন্যতম আলোচ্য ছিল অভিন্ন দেওয়ানি বিধি (Uniform Civil Code)। কীভাবে এক দেশ-এক আইন বলবত করা যায়, তাতে রাজনৈতিকভাবে বিজেপি কতটা ফায়দা পাবে, সেসব নিয়ে বিস্তারিত আলোচনা করেছে গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্ব। যদিও সরকারিভাবে এই বৈঠক নিয়ে বিজেপি নেতৃত্বে মুখ খুলছে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement