shono
Advertisement

নীতীশ কুমারের সভায় বিস্ফোরণ, অল্পের জন্য রক্ষা পেলেন বিহারের মুখ্যমন্ত্রী

ঘটনার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।
Posted: 06:44 PM Apr 12, 2022Updated: 07:46 PM Apr 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক’দিন আগেই নীতীশ কুমারকে (Nitish Kumar) মালা পরানোর অজুহাতে মঞ্চে উঠে পড়েছিলেন এক যুবক। নীতীশকে পিছন থেকে ধাক্কা দেওয়ার অভিযোগও উঠেছিল তাঁর বিরুদ্ধে। বিহারের (Bihar) মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল। এবার নীতীশের সভাস্থলে বোমা বিস্ফোরণের (Bomb Blast) ঘটনায় আতঙ্ক ছড়াল। মঙ্গলবার নালন্দা জেলায় একটি অনুষ্ঠানে যোগ দেন নীতীশ। জানা গিয়েছে, বিস্ফোরণের সময় তিনি সভামঞ্চে ছিলেন। ওই সভামঞ্চ থেকে খানিক দূরে আচমকা বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement

মঙ্গলবার নালন্দা (Nalanda) জেলার গান্ধী স্কুলের একটি অনুষ্ঠানে এসেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, যে সভামঞ্চে উপস্থিত ছিলেন নীতীশ, তার থেকে ১৫ থেকে ১৮ ফুট দূরে বিস্ফোরণটি ঘটে। যদিও এই ঘটনায় কেউ জখম হননি বলেই জানা গিয়েছে। কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে এখনও পর্যন্ত জানা না গেলেও জেডিইউ (JDU) নেতা-কর্মীদের অভিযোগ, নীতীশই ছিলেন লক্ষ্য। অল্পের জন্য রক্ষা পেয়ছেন তিনি। 

[আরও পড়ুন: ৯ মাসের শিশুকে চড়, আছড়ে ফেলা হল বিছানায়! ভিডিওয় মহিলার কাণ্ড দেখে স্তম্ভিত নেটদুনিয়া]

এই ঘটনায় এখনও পর্যন্ত এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে বিস্ফোরণের পিছনে কাদের হাত রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে অল্পদিনের ব্যবধানে এই নিয়ে দ্বিতীয়বার নীতীশ কুমারের নিরাপত্তার গাফিলতিতে প্রশ্ন উঠছে।

উল্লেখ্য, কিছুদিন আগেই পাটনা (Patna) জেলার বখতিয়ারপুরে একটি সভায় নীতীশ কুমারকে মালা পরানোর অজুহাতে মঞ্চে উঠে পড়েছিলেন এক যুবক। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বলয় ডিঙিয়ে নীতীশের ওপর হামলে পড়েছিল ওই যুবক। সে বিহারের মুখ্যমন্ত্রীকে পেছন থেকে ধাক্কা দেয় বলেও অভিযোগ ওঠে। প্রকাশ্যে আসে ওই ঘটনার সিসিটিভি ফুটেজ। সেবার ওই ফুটেজ দেখেই অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করেছিল পুলিশ।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশের বিধান পরিষদ নির্বাচনেও ‘ক্লিন সুইপ’ বিজেপির, কাঁটা শুধু বারাণসীর হার]

প্রসঙ্গত, নীতিশের উপর হামলার ঘটনা নতুন না। ২০২০ সালের নভেম্বরে একটি জনসভায় হামলার মুখে পড়েছিলেন তিনি। সেবার রাজ্যের বিধানসভা নির্বাচনের আগেভাগে মধুবনীতে প্রচারে গিয়ে আক্রান্ত হন তিনি। ওই জনসভায় জনতার ভিড় থেকে তাঁকে লক্ষ্য করে পেঁয়াজ ছোড়া হয়। দ্রুত নীতীশের দেহরক্ষীরা ঢালের মতো সামনে এসে দাঁড়ালে পেঁয়াজ-বৃষ্টি থেকে বাঁচেন নেতা। তবে এবারের ঘটনা নিয়ে আতঙ্কিত নীতীশ সমর্থকরা। সভামঞ্চের আরেকটু কাছে বিস্ফোরণ ঘটলে জখম হতে পারতেন স্বয়ং বিহারের মুখ্যমন্ত্রী। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement