shono
Advertisement

পাঁচ দিনে পঞ্চমবার ভারতের আকাশে পাক ড্রোন, গুলি করে নামাল বিএসএফ

ড্রোন থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ মাদক।
Posted: 09:23 AM May 23, 2023Updated: 09:23 AM May 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচুর মাদক-সহ পাকিস্তানি ড্রোনকে গুলি করে নামাল বিএসএফ (BSF)। সোমবার গভীর রাতে পাঞ্জাবের অমৃতসরে সীমানা সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, হেরোইন উদ্ধার হয়েছে ওই ড্রোন থেকে। প্রসঙ্গত, শনিবারেও একই কাণ্ড ঘটেছিল পাঞ্জাব সীমান্তে। গত পাঁচদিনে এই নিয়ে পঞ্চমবার ভারতের আকাশসীমায় ঢুকল পাক (Pakistan) ড্রোন। তবে প্রত্যেকবারেই সফলভাবে ড্রোনগুলি নামিয়ে ফেলতে পেরেছে বিএসএফ।

Advertisement

সীমান্তরক্ষী বাহিনীর অমৃতসরের কমান্ডার অজত কুমার মিশ্র জানান, “অমৃতসরের সীমানা পেরিয়ে ভারতে ঢুকে এসেছিল একটি পাকিস্তানি ড্রোন। বিশেষ একটি বাহিনী তল্লাশি চালিয়ে ওই ড্রোনটিকে নামিয়ে ফেলে। ওই ড্রোন থেকে আপাতত দুই প্যাকেট হেরোইন উদ্ধার হয়েছে। মূলত মাদক পাচারের উদ্দেশ্যেই পাকিস্তানের তরফে ওই ড্রোন ভারতে পাঠানো হয়েছিল।” 

[আরও পড়ুন: এগরা, বজবজের পর মালদহ, মজুত করা বাজির গুদামে অগ্নিকাণ্ডে মৃত ১]

প্রসঙ্গত, গত শনিবারেও একইভাবে ভারতের আকাশসীমায় ঢুকেছিল একটি পাক ড্রোন। বিএসএফ সেটিকে গুলি করে নামানোর পরে উদ্ধার হয় হেরোইনের প্যাকেট। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, শুক্রবারেও তিনটি পাক ড্রোন গুলি করে নামানো হয়েছিল। সেখানেও বিশাল পরিমাণে মাদক মিলেছিল। পরিসংখ্যান অনুযায়ী, গত পাঁচদিনে অন্তত ৫টি পাক ড্রোন ঢুকেছে ভারতের আকাশসীমায়। প্রত্যেক ক্ষেত্রেই ড্রোন থেকে মিলেছে হেরোইনের মত মাদক।

দীর্ঘদিন ধরেই ড্রোনের মাধ্যমে ভারতে অস্ত্র পাচারের চেষ্টা করেছে পাক জঙ্গি গোষ্ঠীগুলি। তবে সাম্প্রতিক কালে দেখা যাচ্ছে, অস্ত্রের চেয়েও বেশি মাদক সরবরাহের পথে হাঁটছে পাকিস্তানের সন্ত্রাসবাদীরা। কী উদ্দেশ্যে বারবার ভারতের মাটিতে নিষিদ্ধ মাদক পাঠানো হচ্ছে, তা নিয়ে ধন্দে সীমান্তরক্ষীরা।

[আরও পড়ুন: শত্রুনাশে ‘বুদ্ধিমান’ রণতরী! প্রতিরক্ষায় বড় পদক্ষেপ ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement